২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুরে ৪ চোখ দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম

চাঁদপুরে ৪ চোখ দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম - ছবি : নয়া দিগন্ত

চাঁদপুরে দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম হয়েছে। ছাগলের বাচ্চাটির চারটি চোখ, দুটি মুখ, দুটি মাথা, দুটি কান রয়েছে। ছাগলের বাচ্চাটি এক নজর দেখতে প্রতিদিন উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করেন।

চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নে দুই নম্বর ওয়ার্ডে গাজী বাড়ির জাহানারা বেগম পাঁচ বছর ধরে দেশি জাতের একটি ছাগল লালন-পালন করেন। গত বুধবার দুপুরে দেশি জাতের ছাগলটি দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম দিয়েছে।

ছাগলের মালিক জাহানারা বেগম বলেন, দেশি জাতের ছাগলটি অস্থিরতা বোধ করার পর একটি বাচ্চার জন্ম দেয়। ছাগলের বাচ্চাটি শরীর ও পা স্বাভাবিক হলেও মাথাটি অস্বাভাবিক ছিল। বাচ্চাটির দুটি মাথা, চারটি পা, দুটি চোখ, দুটি মুখ ও দুটি কান রয়েছে। ছাগল ও তার বাচ্চা এখন পর্যন্ত সুস্থ রয়েছে। দুই মাথাযুক্ত বাচ্চাটিকে হাত দিয়ে ধরে খাওয়াতে হয়। একটি খেলে আরেকটির মুখে চলে যায়।

জাহানারা বেগমের ছেলে মো: জাফর গাজী বলেন, দুই মাথাযুক্ত ছাগলের বাচ্চাটি একা খেতে পারে না। তাই দুধ তুলে খাওয়াতে হয়। এমন বাচ্চা আগে কখনো দেখিনি। আল্লাহর কাছে প্রার্থনা বাচ্চাটি বেঁচে থাকুক। দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চাটি দেখতে শতশত লোক বাড়িতে আসে।

স্থানীয় মো: লুৎফর রহমান বলেন, ঘটনাটি এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে। আল্লাহ ভালো জানেন কীভাবে এটির জন্ম হয়েছে। বাচ্চাটির দুটি মাথা হলেও দেখতে খুব সুন্দর।

চাঁদপুর জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো: বখতিয়ার উদ্দিন বলেন, বিভিন্ন জায়গা থেকে প্রায়ই খবর আসে দু’মাথাওয়ালা পশুর জন্ম হয়েছে। এটি আসলে জীনগত ক্রুটির কারণে হয়ে থাকে।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল