২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নোয়াখালীতে মাদক মামলায় আসামির ১৫ বছরের সশ্রম কারাদণ্ড

নোয়াখালীতে মাদক মামলায় আসামির ১৫ বছরের সশ্রম কারাদণ্ড - ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জে মাদক মামলায় এহেছান উল্যাহ নামে এক আসামির ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ সময় তার এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের দণ্ডাদেশও দেয়া হয়।

রোববার বিকেলে জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি এহেছান উল্যাহ আদালতে উপস্থিত ছিলেন। তিনি কক্সবাজার চকরিয়া পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডের আনোয়ারুল হকের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালে বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জ হাইওয়ে সড়কে অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনী এহেছান, তার স্ত্রী জান্নাতুল মাওয়া ও শ্যালিকা রাজিয়া বেগম প্রকাশ জারিয়াতুল মোস্তফাকে গ্রেফতার করে। এ সময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস থেকে আট হাজার পিস ইয়াবা উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে উপ-পরিদর্শক (এসআই) মো: মনিরুজ্জামান বেগমগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনজনে আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আদালত মোট ৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামি জান্নাতুল মাওয়া ও রাজিয়া বেগমকে খালাস দেয় এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এহেছানকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, আদালত আসামি এহেছান উল্যাহর ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ডেরও আদেশ দেন। অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশও দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement