১০ এপ্রিল ২০২১
`

মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলম বিরতি

মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলম বিরতি - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী ২ মার্চ কলম বিরতি ঘোষণা করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত ও তার শোকাহত পরিবারকে সান্ত্বনা শেষে শনিবার রাতে নোয়াখালী প্রেসক্লাবে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহাম্মেদ আবু জাফরসহ সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতারা এই ঘোষণা দেন।

এ সময় বিএমএসএফের সাধারণ সম্পাদক আবু জাফর জানান, আগামী ২ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কলম বিরতি থাকবে।

এ ছাড়া দেশব্যাপী সকল জেলা-উপজেলায় এই কলম বিরতি পালনের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সংগঠনকে আহ্বান জানান।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, দেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনায় বিচার হচ্ছে না। তাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন জরুরি হয়ে পড়েছে।

কেন্দ্রীয় নেতারা জানান, সম্প্রতি কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের অস্ত্রের ঝনঁঝনানি ভিডিও ধারণ করায় তাকে (মুজাক্কির) গুলি করে হত্যা করা হয়। পিবিআই মামলাটি তদন্ত করলেও ঘটনার সাত দিন পরেও কোনো আসামি গ্রেফতার হয়নি।

প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএমএসএফের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল আম্বিয়া, জার্নালিস্ট সেল্টার হোমের আহ্বায়ক মিজানুর রহমান, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক জামাল হোসেন বিষাদ, যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, আবু নাছের মঞ্জু, সাইফুল্লাহ কামরুল, লিয়াকত আলী, অহিদ উদ্দিন মুকুল, মীর মোশারফ হোসেন মিরন, আসাদুজ্জামান কাজল ও আকাশ মো: জসিম প্রমুখ।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)