১৯ এপ্রিল ২০২১
`

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন : বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন : বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ - ছবি : নয়া দিগন্ত

পঞ্চম ধাপের ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। তবে কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ তুলেছে বিএনপি।

বিএনপির নির্বাচন পরিচালনার দাফতরিক দায়িত্ব প্রাপ্ত জহিরুল ইসলাম লিটন জানান, ভোট শুরু হবার এক ঘণ্টা যেতে না যেতেই মেড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গ্লোব কিন্ডার গার্টেন ও মহিলা কলেজসহ ৭টি কেন্দ্র থেকে ধানের শীষের এজন্টদের জোর করে বের করে দেয়া হয়েছে।

এদিকে সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে সরেজমিনে গিয়ে দেখা যায় এসব কেন্দ্রগুলোতে নৌকা ও কাউন্সিলরদের এজেন্ট থাকলেও বিএনপি প্রার্থীর কোনো এজেন্ট নেই। মহিলা কলেজ কেন্দ্রের সামনে ধানের শীষের প্রার্থী জহিরুল হক খোকনকে কেন্দ্র থেকে বের করে দেয়া এজেন্টদের সাথে নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়।

এ সময় বিএনপির মেয়র প্রার্থী বলেন, ‘সকালে ৮টায় ভোটগ্রহণ শুরু হলে প্রতিটি কেন্দ্রে স্বাভাবিকভাবেই ভোটগ্রহণ চলে। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে চিত্র পাল্টে যায়। কয়েকটি কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দিচ্ছে আওয়ামী লীগের এজেন্টরা। বের হতে না চাইলে নানা ধরনের হুমকি দেয়া হচ্ছে। এসবের মাঝে তারা নিজেরাই নৌকায় ভোট দিচ্ছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেয়ার চেষ্টা করছি যেন স্বাভাবিকভাবে ভোট হয়।’ সুষ্ঠু ভোট হলে ধানের শীষ বিপুল ভোটে পাশ করবে বলে তিনি দাবি করেন।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, ধানের শীষের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার পাশাপাশি অনেক কেন্দ্রে ইভিএম মেশিনে আঙ্গুলের ছাপ নেয়ার পর বুথে যাবার পর ভোটারদেরকে নৌকা প্রতীকে ভোট প্রদানে বাধ্য করা হচ্ছে। কেন্দ্রগুলোতে নৌকার ব্যাচ পরিহিতরা থাকলেও ধানের শীষ সমর্থকরা কাছেও ভীড়তে পারছে না।

তবে আওয়ামী লীগ নেতারা জানান, ‘অযথা গুজব রটিয়ে ফায়দা নিতে চাইছে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা। কেন না আওয়ামী লীগের কোনো এজেন্ট তাদের এজেন্টকে বের করে দিচ্ছে না। খুব সুন্দরভাবে ভোট হচ্ছে’।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের সাথে কথা বলার চেষ্টা করলে তারা কিছু বলতে রাজি হননি।

এদিকে এই প্রথম ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ইভিএমে ভোট প্রদান করে অনেকেই সন্তোষ প্রকাশ করেছেন। তবে বয়স্ক ও নারী ভোটারদের ইভিএমে ভোট দিতে নানা সমস্যায় পড়তে হয়েছে।



আরো সংবাদ