২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকার প্রচারণায় ককটেল বিস্ফোরণ, ৯৬ জনের নামে দুই মামলা

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকার প্রচারণায় ককটেল বিস্ফোরণ, ৯৬ জনের নামে দুই মামলা - ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী নায়ার কবিরের নির্বাচনী প্রচারণা ক্যাম্প ও মিছিলে ককটেল হামলার ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। দুই মামলায় দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

শুক্রবার রাতে সদর মডেল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলা করা হয়। দুই মামলায় বিএনপি ও আওয়ামী লীগের স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকসহ ৯৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭০ জনকে আসামি করা হয়েছে।

এর মধ্যে একটি মামলা দায়ের করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ ও অপর মামলাটি দায়ের করেছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রুমেল আল ফয়সল।

ওই মামলাগুলোতে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, ছাত্রলীগ ও কৃষক লীগের ৯৬ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৭০ জনকে আসামি করা হয়েছে। মামলায় অভিযুক্ত ছাত্রলীগ ও কৃষকদলের নেতা-কর্মীরা আওয়ামী লীগের স্বতন্ত্রপ্রার্থীও সমর্থক বলে জানা যায়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুর রহিম বলেন, মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহর দায়ের করা মামলার এজাহারে বলা হয়, গত বৃহস্পতিবার রাতে বাদির নেতৃত্বে নৌকা প্রতীকের প্রচারণাকালে একদল সন্ত্রাসী আকস্মিকভাবে ১০ থেকে ১৫টি হাতবোমা বিস্ফোরণ ঘটায়। এ সময় মেড্ডা পৌর ডিগ্রি কলেজের সামনে দিয়ে বাদিসহ অন্যরা পালিয়ে এলে মোবাইল প্রতীকের স্লোগান দিয়ে আরো ২০ থেকে ২৫টি বিস্ফোরণ করে। এ সময় সাব্বির মিয়া নামের একজন আহত হন। বিস্ফোরণ আইনে দায়ের করা মামলায় পৌর ছাত্রলীগের সহ-সভাপতি পারভেজ, ইশতিয়াক আহমেদ ঈশান, সাবেক সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজ্জম, নিয়ামুল হক ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক সমীর চক্রবর্তীসহ ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রুমেল আল ফয়সলের দায়ের করা মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৮ ফেব্রুয়ারি বেলা ৩টার দিকে পৌর এলাকার দক্ষিণ মৌড়াইলে নৌকার প্রার্থীর অস্থায়ী নির্বাচনী অফিসে হামলা করে ২৫ থেকে ৩০ হাত বোমা বিস্ফোরণ ঘটায়। এ ছাড়াও সাত থেকে আট রাউন্ড গুলি ছুড়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। আসামিরা নৌকা প্রতীকের কার্যালয়ে কুপিয়ে দুই লাখ টাকার ক্ষতিসাধন করে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। বিস্ফোরণ আইনে মামলা দায়ের করা এ মামলায় জেলা কৃষক লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দেলোয়ার হোসেন দিলীপ, জেলা যুবদলের সভাপতি শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদ, জেলা ছাত্রদলের সভাপতি শেখ মোহাম্মদ হাফিজ উল্লাহ ও সাধারণ সম্পাদক ফুজায়েল চৌধুরীসহ ৫৬ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement