২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অন্যের স্ত্রীকে বিয়ে করায় কারাদণ্ড : ৩৬ বছর পর গ্রেফতার

নাছির উদ্দিন ও তার স্ত্রী পেয়ারা বেগমকে আটক করেছে পুলিশ। - ছবি : ইউএনবি

ফেনীর সোনাগাজী উপজেলায় অন্যের স্ত্রীকে বিয়ে করার অপরাধে ৩৬ বছর আগে করা মামলায় সাজাপ্রাপ্ত দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

তারা হলেন- উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে নাছির উদ্দিন (৬০) ও তার স্ত্রী পেয়ারা বেগম (৫০)।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম ও এসআই মাহবুব আলম সরকারের নেতৃত্বে পুলিশের একটি দল চট্টগ্রামের আকবর শাহ থানার সিটি গেইট এলাকা থেকে বৃহস্পতিবার ভোরে ওই দম্পতিকে গ্রেফতার করে। শুক্রবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

সাজেদুল ইসলাম জানান, ১৯৮৫ সালের জানুয়ারি মাসে ভাই নাছির উদ্দিন ও তার স্ত্রীকে আসামি করে সোনাগাজী থানায় দণ্ডবিধি ৪৯৬/৩৭৯/৩৪ ধারা মোতাবেক প্রতারণমূলকভাবে অন্যের স্ত্রীকে বিয়ে করার অপরাধে মামলা দায়ের করেন মাহবুবের রহমান। তৎকালীন সোনাগাজী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৯৮৫ সালের ৫ অক্টোবর নাছির উদ্দিন ও তার স্ত্রী পেয়ারা বেগমের এক বছর করে সশ্রম কারাদণ্ড দেন।

এদিকে, বিয়ের পর থেকে নাছির উদ্দিন চট্টগ্রামে গিয়ে পেয়ারা বেগমকে নিয়ে নতুন সংসার গড়েন। চট্টগ্রামের বিভিন্ন স্থানে বসবাসের পর সর্বশেষ আকবর শাহ থানাধীন সিটি গেইট এলাকার একটি ভাড়া বাসায় তারা বসবাস করে আসছেন। এর মাঝে ওই দম্পতি চার ছেলে সন্তানের জনক-জননী হন। তিন ছেলেকে ইতোমধ্যে বিয়েও করিয়েছেন।

অন্যদিকে, স্ত্রীকে হারিয়ে মাহবুবের রহমান আরেকটি বিয়ে করে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ফাজিলপুর গ্রামে স্ত্রী সন্তানদের নিয়ে বসবাস করছেন বলে জানা গেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement