১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভেঙ্গে ফেলা হলো বীর প্রতীক কর্নেল সফিক উল্লাহ সড়কের নামফলক

ভেঙ্গে ফেলা হলো বীর প্রতীক কর্নেল সফিক উল্লাহ সড়কের নামফলক - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার চান্দিনায় বীর প্রতীক কর্ণেল অব. মো: সফিক উল্লাহ নামে সড়কের নামকরণ ফলক ভেঙ্গেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় মঙ্গলবার চান্দিনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন শাহেন শাহ মিয়ান নামের এক ব্যক্তি। তিনি বীর প্রতীক সফিক উল্লাহর ভাতিজা।

বীরপ্রতীক সফিক উল্লাহর অপর ভাতিজা অধ্যাপক মো: পারভেজ মিয়ান জানান, চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের কৈলাইন মিয়ান বাড়ির বাসিন্দা কর্ণেল অব. সফিক উল্লাহ মহান মুক্তিযুদ্ধে আট নম্বর সেক্টরের পাঁচ নম্বর গেরিলা বাহিনীর কমান্ডারের দায়িত্বকালে বিশেষ ভূমিকা পালন করায় বীর প্রতীক উপাধিতে ভূষিত হন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরিতে যোগাদানের পর কর্নেল পদ মর্যাদা নিয়ে অবসর গ্রহণ করেন।

তিনি আরো জানান, ২০০৮ সালের ৩১ মার্চ তিনি মৃত্যুবরণ করার পর একই বছরে কৈলাইন গ্রামের তার স্মরণ সভায় বৃহত্তর কুমিল্লার বিশিষ্টজন ও মুক্তিযোদ্ধাগণের উপস্থিতিতে চান্দিনার মাধাইয়া ও চাঁদপুর জেলার কচুয়ার রহিমানগরের সংযোগ সড়কটি বীর প্রতীক কর্নেল অব. মো: সফিক উল্লাহর নামে নামকরণ করার প্রস্তাব করা হয়। সেখানে সর্ব সম্মতিক্রমে পরবর্তীতে নাম ফলক স্থাপন করা হয়। দাফতরিকভাবে বিষয়টি চূড়ান্ত হওয়ার পর চান্দিনা মাধাইয়া এলাকায় ওই সড়কের সম্মুখস্থানে আরসিসি ফলক স্থাপন করা হয়।

গত সোমবার কোনো এক সময় কে-বা-কারা উদ্দেশ্য প্রণোদিতভাবে ফলকটি ভেঙ্গে রড কেটে মাটিতে ফেলে দেয়। যা অত্যন্ত দুঃখ জনক।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাসমউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ জানান, ‘এ ঘটনায় চান্দিনা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে।’


আরো সংবাদ



premium cement