২৫ ফেব্রুয়ারি ২০২১
`

ভেঙ্গে ফেলা হলো বীর প্রতীক কর্নেল সফিক উল্লাহ সড়কের নামফলক

ভেঙ্গে ফেলা হলো বীর প্রতীক কর্নেল সফিক উল্লাহ সড়কের নামফলক - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার চান্দিনায় বীর প্রতীক কর্ণেল অব. মো: সফিক উল্লাহ নামে সড়কের নামকরণ ফলক ভেঙ্গেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় মঙ্গলবার চান্দিনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন শাহেন শাহ মিয়ান নামের এক ব্যক্তি। তিনি বীর প্রতীক সফিক উল্লাহর ভাতিজা।

বীরপ্রতীক সফিক উল্লাহর অপর ভাতিজা অধ্যাপক মো: পারভেজ মিয়ান জানান, চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের কৈলাইন মিয়ান বাড়ির বাসিন্দা কর্ণেল অব. সফিক উল্লাহ মহান মুক্তিযুদ্ধে আট নম্বর সেক্টরের পাঁচ নম্বর গেরিলা বাহিনীর কমান্ডারের দায়িত্বকালে বিশেষ ভূমিকা পালন করায় বীর প্রতীক উপাধিতে ভূষিত হন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরিতে যোগাদানের পর কর্নেল পদ মর্যাদা নিয়ে অবসর গ্রহণ করেন।

তিনি আরো জানান, ২০০৮ সালের ৩১ মার্চ তিনি মৃত্যুবরণ করার পর একই বছরে কৈলাইন গ্রামের তার স্মরণ সভায় বৃহত্তর কুমিল্লার বিশিষ্টজন ও মুক্তিযোদ্ধাগণের উপস্থিতিতে চান্দিনার মাধাইয়া ও চাঁদপুর জেলার কচুয়ার রহিমানগরের সংযোগ সড়কটি বীর প্রতীক কর্নেল অব. মো: সফিক উল্লাহর নামে নামকরণ করার প্রস্তাব করা হয়। সেখানে সর্ব সম্মতিক্রমে পরবর্তীতে নাম ফলক স্থাপন করা হয়। দাফতরিকভাবে বিষয়টি চূড়ান্ত হওয়ার পর চান্দিনা মাধাইয়া এলাকায় ওই সড়কের সম্মুখস্থানে আরসিসি ফলক স্থাপন করা হয়।

গত সোমবার কোনো এক সময় কে-বা-কারা উদ্দেশ্য প্রণোদিতভাবে ফলকটি ভেঙ্গে রড কেটে মাটিতে ফেলে দেয়। যা অত্যন্ত দুঃখ জনক।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাসমউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ জানান, ‘এ ঘটনায় চান্দিনা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে।’



আরো সংবাদ


রান্নার মাধ্যমে ইসলাম ও আরব সংস্কৃতি তুলে ধরছেন ব্রাজিলের সেরা রাঁধুনী ৪৮ হাজার প্রাথমিক শিক্ষকের `টাইম স্কেল' ফেরতের রিটের রায় রোববার ক্ষমতায় গেলে পিলখানা হত্যার পুনর্বিচারের উদ্যোগ নেবে বিএনপি জনসনের টিকা এক ডোজই যথেষ্ট ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে ট্রেন, চলবে সপ্তাহে দুদিন আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ চায় সেনাবাহিনী পিলখানা হত্যাযজ্ঞ দেশ ও জাতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ : গোলাম পরওয়ার ‘হারফি’র ৫ম আউটলেট ধানমন্ডিতে, উদ্বোধন করলেন সৌদি রাষ্ট্রদূত রুটের দুরন্ত ঘূর্ণি, ১৪৫ রানে গুটিয়ে গেল ভারত ঝালকাঠিতে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

সকল