২৮ ফেব্রুয়ারি ২০২১
`

তৃতীয় দফায় ভাসানচরের পথে আরো সাড়ে ৩ হাজার রোহিঙ্গা

এর আগেও ভাসানচর নেয়া হয়েছে কিছু রোহিঙ্গাকে - ফাইল ছবি

আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার দুই দিন আরো সাড়ে তিন হাজার রোহিঙ্গা শরণার্থীকে ভাসানচরে নেয়ার কার্যক্রম চলছে। কক্সবাজারের উখিয়া-টেকনাফ থেকে ভাসানচরে তৃতীয় দফায় এবার বৃহৎ সংখ্যায় রোহিঙ্গা শরণার্থীদের স্থানান্তর চলছে। ক্যাম্প ইনচার্জের কাছে ভাসানচরে যেতে আগ্রহীদের জমা দেয়া তালিকার সূত্রে তথ্যটি জানা গেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১২টা ২০ মিনিটে উখিয়া ডিগ্রী কলেজ মাঠ থেকে তৃতীয় দফায় ১৭টি ও বিকেলে আরো ১২টি দূরপাল্লার বাস ভাসানচরের উদ্দেশে রোহিঙ্গাদের নিয়ে রওনা হয়। সবগুলো বাসে আনুমানিক দুই হাজার নারী-পুরুষ ও শিশু রয়েছে। রোহিঙ্গা শরণার্থীদের এই দলটিকে প্রথমে চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে। পরে সমুদ্রপথে জাহাজে করে ভাসানচরে নিয়ে যাওয়া হবে। রোহিঙ্গাদের বহনকারী বাসগুলোর সামনে ও পেছনে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা দিতে দেখা গেছে।

অপরদিকে ঘুমধুম ট্রানজিট ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাস পর্যন্ত এলাকাজুড়ে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সেখানে সাধারণ মানুষের চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তবে এবারো তৃতীয় দফায় রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের ব্যাপারে বরাবরের মতো শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সংশ্লিষ্টদের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে গত বুধবার স্থানীয় সি-লাইন সার্ভিসের ২০টি মিনিবাস ও মালবহনকারী ১০টি ডাম্পার ট্রাকের মাধ্যমে ক্যাম্প থেকে ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গা শরণার্থীদের ট্রানজিট পয়েন্ট উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে যাওয়া হয়।



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল