০৬ মার্চ ২০২১
`

চীনের উইঘুরসহ সারা বিশ্বের মুসলিম নির্যাতন ও গণহত্যা বন্ধের আহ্বান

চীনের উইঘুরসহ সারা বিশ্বের মুসলিম নির্যাতন ও গণহত্যা বন্ধের আহ্বান - ছবি : নয়া দিগন্ত

মুসলিম বিশ্বের ২০০ কোটি মুসলমানের কর্ণধার হলেন মসজিদের ইমাম ও খতিবগণ। আমাদেরকে সারা বিশ্বের দেশে দেশে মুসলিম নির্যাতনের চিত্র মুসল্লিদের কছে তুলে ধরতে হবে। তাহলে সর্বত্রই মুসলিম ঐক্য গড়ে উঠবে। আমাদেরকে ঐক্যবদ্ধভাবে নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়াতে হবে। চীনের উইঘুরসহ সারা বিশ্বে মুসলিম নির্যাতন ও গণহত্যা বন্ধ করতে হবে।

২৭ জানুয়ারি বিশ্ব গণহত্যা দিবস উপলক্ষে চট্টগ্রামের হাটহাজারীর একটি রেস্টুরেন্টে ‘ইমাম ও আলেমদের ঐক্য ও করণীয়’ শীর্ষক সেমিনারে বক্তারা এ কথা বলেন।

সেমিনারে প্রধান আলোচক ছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রিয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। খতিব মাওলানা বোরহান উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোখল হামিউচ্ছুন্নাহ মাদরাসার সিনিয়র মুফতি হেফাজতের কেন্দ্রিয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আল্লামা মুফতি মোহাম্মদ আলী কাসেমী।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুফতি মোহাম্মদ আলী কাসেমী বলেন, চীনসহ সারা বিশ্বের নির্যাতিত মুসলমানদের রক্ষায় প্রথমে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। ঈমানী ঐক্য সকল মুসলমানদের জন্য এখন সময়ের দাবি। প্রধান আলোচক তার বক্তব্যে উইঘুর মুসলমানদের ইতিহাস উল্লেখ করে তাদের নির্যাতনের করুণ ইতিহাস বর্ণনা করতে গিয়ে বলেন, এরাই পৃথিবীর সব চেয়ে নিগৃহীত জাতি। বিশ্ব মুসলমানদেরকে এদের পাশে দাঁড়াতে হবে। চীন সরকারের ইসলাম ও মুসলিম বিরোধী সকল অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। চীনের পণ্য বর্জন করতে হবে।

সেমিনারে আলোচক ছিলেন হেফাজতের মাওলানা মুহাম্মাদ আসাদ উল্লাহ, মুফতী মো: আলী আকবর ফারুকী, মাওলানা মুফতী জাকারিয়া, মাওলানা মুফতী জুনাইদ আহমেদ, মাওলানা হাবিব আনওয়ার প্রমুখ।



আরো সংবাদ


মুক্তিযুদ্ধের চেতনায় নিজ-নিজ অবস্থান থেকে দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় ভূমিকা রাখুন : প্রধানমন্ত্রী চট্টগ্রাম কারাগারে তালাবদ্ধ কক্ষ থেকে উধাও হত্যা মামলার আসামি কেশবপুরে পিকনিকের বাস চাপায় শিশুর মৃত্যু উন্নয়নের জন্য ভ্যাট-ট্যাক্স দিতে হবে : এনবিআর চেয়ারম্যান নবাবগঞ্জে ৫ ডাকাত সদস্য আটক নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১ ময়মনসিংহ জেলা জামায়াতের উদ্যোগে এতিমদের মাঝে খাবার বিতরণ নোয়াখালীতে ৭ মার্চকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশের ডাক ইরাকে মুসলিম ধর্মীয় নেতার সাথে পোপের ঐতিহাসিক বৈঠক সুনামগঞ্জে আত্মরক্ষায় বিজিবির গুলি : চোরাকারবারি নিহত ইবির করোনাকালীন প্রণোদনা প্যাকেজে অসমতা

সকল