২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কুমিল্লার যুবলীগ কর্মী জিলানী হত্যা মামলায় কুসিক কাউন্সিলর সাত্তার জেল হাজতে

নিহত জিল্লুর রহমান চৌধুরী ওরফে জিলানী - ফাইল ছবি

কুমিল্লার চাঞ্চল্যকর মহানগর যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে জিলানী হত্যা মামলায় এজাহারনামীয় ২ নং আসামি ও কুমিল্লা সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সাত্তার পিবিআইয়ের জিজ্ঞাসাবাদে মুখ খুলেছেন। হত্যাকাণ্ডের বিষয়ে তিনি অনেক তথ্য দিয়েছে।

জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। রিমান্ড শুনানি না করে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এছাড়াও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যার ঘটনায় কাউন্সিলর আবদুস সাত্তার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করে আদালতে ইতোপূর্বে দেয়া এক আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিষয়টি যাচাই-বাছাই করে দেখছে পিবিআই।

জেলা পিবিআই কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লার পুলিশ সুপার মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনে পিবিআই পুলিশ সুপার মিজানুর রহমান জানান, প্রাথমিকভাবে আমরা নিশ্চিত রাজনৈতিক ও আধিপত্য বিস্তারের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে। ঘটনার পর থেকে এজাহারনামীয় আসামি কাউন্সিলর আবদুস সাত্তার দেশের বিভিন্ন জেলায় বার বার স্থান বদল করে অবস্থান করছিলেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকা থেকে তাকে গ্রেফতারের পর জিলানী হত্যার বিষয়ে তিনি যেসব তথ্য দিয়েছেন এসব তথ্য খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার বিষয়ে তাকে (কাউন্সিলর সাত্তার) আরো জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করার পর জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতা দেলোয়ার হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই কুমিল্লার পরিদর্শক মতিউর রহমান ও জিলানী হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক বিপুল চন্দ্র দেবনাথসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে গত বছরের ১১ নভেম্বর সকালে জেলার সদর দক্ষিণ উপজেলার পুরাতন চৌয়ারা বাজারে সশস্ত্র সন্ত্রাসীরা জিল্লুর রহমান জিলানীকে কুপিয়ে হত্যা করে। ঘটনার দিন গভীর রাতে সদর দক্ষিণ মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহতের ছোট ভাই মো: ইমরান হোসাইন চৌধুরী। গত ৩০ নভেম্বর থেকে মামলাটি তদন্ত করছে পিবিআই।


আরো সংবাদ



premium cement