২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রোহিঙ্গা কর্মচারী পেলে প্রতিষ্ঠান মালিককে আইনের আওতায় আনা হবে

রোহিঙ্গা কর্মচারী পেলে প্রতিষ্ঠান মালিককে আইনের আওতায় আনা হবে - নয়া দিগন্ত

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেছেন, রোহিঙ্গাদের কর্মচারী হিসেবে নিয়োগ দেয়া প্রতিষ্ঠানের মালিক ও বাসা ভাড়া দেয়া জমিদারদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, ‘স্থানীয় কমিউনিটির সহযোগিতায় রোহিঙ্গারা বাংলাদেশী জনগোষ্ঠীর সাথে মিশে যাওয়ার সুযোগ ফেলে এরা এক সময় স্থানীয়দের জন্য বড় ধরনের হুমকি হয়ে দাঁড়াবে। পাশাপাশি উখিয়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা প্রশাসনের জন্য কঠিন হবে। কোট বাজারে রোহিঙ্গা যুবকের হাতে স্থানীয় যুবক খুন হওয়ার মতো ঘটনা আমরা আর দেখতে চাই না।’

তিনি বলেন, কোট বাজার ও উখিয়া স্টেশনের যানজট নিরসনের প্রশাসন সব ধরনের আইনী পদক্ষেপ গ্রহণ করবে।

এ সময় ছাত্র-ছাত্রীরা যাতে সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পায় বা নিরাপদ থাকে ওই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানা পুলিশ ও ট্রাফিক পুলিশকে নির্দেশ দেয়া হয়।

বুধবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত উখিয়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা পরিষদে চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রঞ্জন বড়ুয়া রাজন, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সনজুর মুর্শেদ, রাজা পালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, রত্না পালং ইউনিয়নের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের অধ্যক্ষ শাহ আলম উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, উপজেলা শিক্ষা অফিসার সুব্রত ধর, বিজিবি প্রতিনিধি ও বনবিভাগ প্রতিনিধি।


আরো সংবাদ



premium cement