২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বেইলি ব্রিজ ভাঙ্গার ১২ দিনের মধ্যে বিকল্প সড়কে যান চলাচল শুরু

বেইলি ব্রিজ ভাঙ্গার ১২ দিনের মধ্যে বিকল্প সড়কে যান চলাচল শুরু - নয়া দিগন্ত

রাঙ্গামাটি-খাগড়াছড়ি প্রধান সড়ক কুতুকছড়িতে বেইলি ব্রিজ ভেঙ্গে পড়ার ১২ দিন পর সেনাবাহিনীর নির্মিত বিকল্প সড়ক দিয়ে সোমবার সকাল থেকে রাঙ্গামাটি-খাগড়াছড়ি রুটের যান চলাচল শুরু করেছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ব্রিগেডের আওতাধীন ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ান কুতুকছড়ি খালের উপর ১৪০ ফুটের বেইলি ব্রিজ স্থাপনসহ ২৪০ মিটার দীর্ঘ ডাইভারশন সড়ক নির্মাণ করেছে। রাঙ্গামাটি-খাগড়াছড়ি প্রধান সড়কে কুতুকছড়ি খালের উপর ভেঙ্গে যাওয়া ব্রিজের স্থানে আরো একটি বেইলি ব্রিজ নির্মাণের জন্য কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।

গত ১২ জানুয়ারি অতিরিক্ত পাথর বোঝাই একটি ট্রাক কুতুকছড়ি বাজারের কাছে বেইলি ব্রিজ পার হতে গিয়ে ব্রিজটি ভেঙ্গে কুতুকছড়ি খালে পড়ে গেলে নদীর পানিতে ডুবে ড্রাইভারসহ ঘটনাস্থলে তিনজন মারা যায়। এতে বন্ধ হয়ে যায় রাঙ্গামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়ক ও নানিয়ারচর উপজেলার সাথে সড়ক যোগাযোগ। এ ঘটনায় ব্যাপক দুর্ভোগে পড়েছে দুই জেলাসহ নানিয়াচর উপজেলার সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা। গত ছয় দিন ধরে ভেঙ্গে যাওয়া ব্রিজের পাশে তৈরিকৃত বাঁশের সাকো দিয়ে পারাপার ও মালামাল পরিবহন করতে হয় মানুষকে। সেনাবাহিনী বিকল্প সড়ক নির্মাণ করে দেয়ায় খুশি সাধারণ মানুষ।

জনদুর্ভোগ সারাতে দ্রুততম পদক্ষেপে সেনাবাহিনীর ৩৪ ব্রিগেডের ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ান বিকল্প হিসেবে নতুন সড়ক তৈরিতে ১৪০ ফুট দৈর্ঘের আরেকটি বেইলি ব্রিজসহ ২৪০ মিটারের ডাইভারসন সড়ক নির্মাণ করেছে। কম সময়ের মধ্যেই নির্মাণ কাজ শেষ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: শাহ আরেফিন।

এ দিকে সড়ক ও জনপদ বিভাগও ভেঙ্গে যাওয়া ব্রিজের স্থানে কুতুকছড়ি খালের উপর আরসিসি গাডার ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছে এলাকার সাধারণ মানুষ।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

সকল