০৯ মার্চ ২০২১
`

বঙ্গোপসাগরে ট্রলারডুবি : ৪ জনের লাশ উদ্ধার

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। - প্রতীকী ছবি

বঙ্গপোসাগরে সেন্টমার্টিনের অদূরে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন আরো ৯ জন।

শনিবার ভোরে ট্রলারডুবির এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা।

সেন্টমার্টিন কোস্টগার্ড সূত্র জানায়, সপ্তাহখানেক আগে চট্টগ্রাম থেকে ২৬ জন জেলেসহ এফভি যানযাবিল নামে একটি মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের অদূরে মাছ ধরতে যায়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ (শনিবার) ভোর সাড়ে ৫টার দিকে ট্রলারটি ডুবে যায়।

এদিকে, ট্রলারটি ডুবে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে অন্যান্য জেলেদের সহায়তায় নৌবাহিনী ও কোস্টগার্ড যৌথভাবে উদ্ধার অভিযান পরিচালনা করছে। তবে তারা ডুবে যাওয়া ট্রলারের কোনো সন্ধান পাননি।

এদিকে, ডুবে যাওয়া ট্রলারের মালিক চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, ভোরে হঠাৎ ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হলে ট্রলারটি ডুবে যায়। মোট ২৬ জন জেলো তার এই ট্রলারটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল বলে জানান তিনি।

কোস্টগার্ডের ঢাকা কার্যালয়ের মিডিয়া শাখার কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, ‘মাছ ধরার ট্রলার ডুবে যাওয়ার খবর পেয়ে কোস্টগার্ডের উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে এ পর্যন্ত চারজনের লাশ ও ১৩ জনকে জীবিত উদ্ধার করেছে।’

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


সকল