২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘সুখের নীড়ে’ মানিকছড়ির ভূমি ও গৃহহীন ৫৫ পরিবার

‘সুখের নীড়ে’ মানিকছড়ির ভূমি ও গৃহহীন ৫৫ পরিবার - নয়া দিগন্ত

দেশব্যাপী ভূমি ও গৃহহীন পরিবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে সহনীয় গৃহ নির্মাণ কর্মসূচীতে ঠাঁই হয়েছে মানিকছড়ি উপজেলার ৫৫ পরিবারের। আধুনিক ডিজাইনে দু’কক্ষ বিশিষ্ট ঘর পেয়ে এসব পরিবার আনন্দে আত্মহারা।

উপজেলা প্রকল্প অফিস সূত্র জানায়, মুজিব শতবর্ষে দেশব্যপী ভূমি ও গৃহহীন পরিবারকে মাথা গোঁজার ঠাঁই দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ‘আশ্রয়-২ প্রকল্প’ ও ‘দূর্যোগ ও ত্রাণ’ মন্ত্রণালয়ের উদ্যোগ নেয়। আধুনিক ডিজাইনে দু’কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘরে সরকারের ব্যয় হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা।

উপজেলার চার ইউনিয়নে মোট ১শত ৮৮ পরিবারকে এ কর্মসূচীতে অর্ন্তভুক্ত করা হয়েছে। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে ভার্চুয়ালি কনফারেন্সের মাধ্যমে ঘর উদ্বোধন করেন। এতে গোটাদেশে ৬৬ হাজার ১৮৯ পরিবারকে ঘরগুলো বুঝিয়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদের সভাপতিত্বে চাবি ও দলিল হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন।

এসময় উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরাণী, সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সফিউল আলম চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. আবুল কালাম আজাদ, আইসিটি কর্মকর্তা মো. শাকির আহম্মদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমুখ।

ঘর পাওয়া মো. রমজান আলী (৮০) বলেন, আমার ছেলে নেই, তিন মেয়ে বিবাহিত। আমি ও আমার স্ত্রী গুচ্ছগ্রামে অন্যের জায়গায় ভাঙাঘরে থাকতাম, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আমার জীবনের শেষ সময়ে ঘর দিয়ে শান্তির পরশ জড়িয়ে দিয়েছেন, আমি এখন সুখী, আমি নামাজ পড়ে প্রধানমন্ত্রীকে দোয়া করি।


আরো সংবাদ



premium cement