২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দুই 'গুরুত্বপূর্ণ নেতার' সভা আহ্বান : মতলবে ১৪৪ ধারা

দুই 'গুরুত্বপূর্ণ নেতার' সভা আহ্বান : মতলবে ১৪৪ ধারা - ছবি : সংগৃহীত

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার সাতটি স্থানে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুলের সমর্থকরা একই স্থানে একই সময়ে রাজনৈতিক সভা আহ্বান করায় মতলব উত্তর থানার ওসির আবেদনের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাতটি পয়েন্টে ১৪৪ ধারা জারি করেন।

১৪৪ ধারা জারিকৃত এলাকাগুলো হলো শ্রীরায়েরচর, মোহনপুর, ফতেপুর, একলাশপুর, দশানী, আমিরাবাদ, মতলব দক্ষিণ ব্রিজের উত্তর পাড়। আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১৪৪ ধারা কার্যকর শুরু হবে। প্রাথমিকভাবে তিন দিনের জন্য ওইসব এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নেহাশীষ দাশ বুধবার রাতে জানান, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় উপজেলার সাতটি এলাকায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান বুধবার রাতে গণমাধ্যমকে জানান, একইসময়ে দু’জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতার পক্ষে সভা আহ্বান করায় শান্তি-শৃঙ্খলা বিঘ্ন ও সহিংসতার আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মতলব উত্তর থানার ওসির আবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাতটি স্পটে ১৪৪ ধারা জারি করেছেন।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল