০৬ মার্চ ২০২১
`

লক্ষ্মীছড়িতে ১৭ শ’ কেজি গাঁজাসহ আটক ১

লক্ষ্মীছড়িতে ১৭ শ’ কেজি গাঁজাসহ আটক ১ - নয়া দিগন্ত

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় এক হাজার ৭০০ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করেছে যৌথবাহিনী। ১৯ জানুয়ারি সেনাবাহিনী ও র‌্যাবের একটি বিশেষ বাহিনী এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, লক্ষ্মীছড়ি সেনা জোনের আওতাধীন ইন্দ্রসিংপাড়া সেনা ক্যাম্পের নিকটবর্তী ডানের বানরকাটা এলাকায় র‌্যাব ও সেনাবাহিনীর যৌথ অভিযানে প্রক্রিয়াজাতকৃত ৮০ বস্তা গাঁজা উদ্ধার করা হয়। এ সময় আরো ৫০০ কেজি গাঁজা উদ্ধার করা হয় ছড়িয়ে ছিটিয়ে থাকা অবস্থায়। পরে সব মিলে প্রায় এক হাজার ৭০০ কেজি গাঁজা পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় ঘটনাস্থল থেকে শান্তু চাকমা (৪৫) নামে একজন মাদক কারবারিকে আটক করে যৌথবাহিনী।

এ দিকে অভিযান শেষে ফেরার পথে আরো প্রায় ৩০ শতক জমির চাষকৃত গাঁজা ক্ষেত ধ্বংস করেছে। আটক আসামিকে বিকেলে থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবির জানান, গাঁজা উদ্ধারে আলামতের নমুনাসহ আটক আসামিকে বুধবার সকালে খাগড়াছড়ি আদালতে পাঠানো হবে। এ মামলায় আরো দু’জনকে আসামি করা হয়েছে। তবে তারা এখন পলাতক রয়েছে।

ধারণা করা হয়, দুর্গম পাহাড়ি এলাকায় অবৈধ গাঁজা চাষাবাদ স্বশস্ত্র-সন্ত্রাসীদের অর্থের অন্যতম উৎস হিসেবে ব্যবহৃত হয়। যৌথ বাহিনীর সদস্যরা জব্দকৃত গাঁজা ঘটনাস্থলে পুড়িয়ে ধ্বংস করে। দুর্গম এলাকাগুলোতে গাঁজা চাষ বন্ধ করতে যৌথবাহিনীর অভিযান আরো জোরদার করা হচ্ছে। পাহাড়ে স্থিতিশীলতা বজায় রাখতে বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন জনগণ।



আরো সংবাদ