২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় জাসদ নেতা জিয়া খোন্দকারের মৃত্যু

করোনায় জাসদ নেতা জিয়া খোন্দকারের মৃত্যু - নয়া দিগন্ত

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জিয়া খোন্দকার। প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শনিবার রাত ১২টার দিকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

পেশায় ব্যবসায়ী হলেও একাধারে তিনি ছিলেন রাজনীতিক আর সাহিত্যপ্রেমী। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কার্যকরি কমিটির সাংগঠনিক সম্পাদক, ঢাকাস্থ ফেনী সমিতির সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। ছাত্রজীবনে মতিঝিল টিএন্ডডি কলেজ ছাত্র সংসদের ভিপিও ছিলেন তিনি। ৫ ভাই, ২ বোনের মধ্যে জিয়া খোন্দকার সবার বড়। তার বাবা একে শফিউল্যাহ খোন্দকার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

রোববার দুপুরে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে চিরবিদায় জানান আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খীসহ এলাকাবাসী। সদর উপজেলার কালিদহ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের খোন্দকার বাড়ি সংলগ্ন মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ডালিমের সঞ্চালনায় জানাযাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ফেনী চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, আওয়ামীলীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য নুরের নবী ভূঞা রাজু, কালিদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল আলম, স্থানীয় আ.স.ম ইয়াছিন, সিরাজুল ইসলাম মুন্সী, মরহুমের ছোট ভাই বিসিএস শিক্ষা সমিতির সভাপতি ও কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই.কে সেলিম উল্যাহ খোন্দকার, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকার।

গোবিন্দপুর ফাজিল মাদরাসার প্রাক্তণ অধ্যক্ষ আবদুল আজিজ চৌধুরী নামাজে জানাযায় ইমামতি করেন। শেষে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

প্রসঙ্গত; জ্বরে আক্রান্ত হলে ১৭ নভেম্বর জিয়া খোন্দকারের নমুনা সংগ্রহ করা হয়। ২০ নভেম্বর শুক্রবার তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওইদিনই তিনি চিকিৎসকের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সর্বশেষ দুইবার কোভিড পরীক্ষার ফলাফল নেগেটিভ হলেও অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় অবস্থার অবনতি হতে থাকে।

এরআগে গত নভেম্বর মাসে তার মেঝো ভাই অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা সানা খোন্দকার ও সেঝো ভাই রাজধানীর কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্যাহ খোন্দকারসহ পরিবারের কয়েকজন সদস্য করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় রয়েছেন।


আরো সংবাদ



premium cement