১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পরশুরামে বিএনপি মেয়র প্রার্থীর বাড়ি অবরুদ্ধ করে রেখেছে সরকার দলীয়রা

পরশুরামে বিএনপি মেয়র প্রার্থীর বাড়ি অবরুদ্ধ করে রেখেছে সরকার দলীয়রা - ছবি : নয়া দিগন্ত

ফেনীর পরশুরাম পৌরসভার নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী কাজী ইউসুফ মাহফুজের বাড়ি ঘেরাও করে রেখেছে সরকার দলীয় সন্ত্রাসীরা। রোববার দুপুরে ফেনীতে সংবাদ সম্মেলনে পরশুরাম উপজেলা ও পৌর বিএনপি নেতারা এ অভিযোগ করেন। নির্বাচনে প্রার্থী না হতে মাহফুজের পরিবারকে হুমকি দেয়া হচ্ছে বলেও তারা আভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি পরশুরাম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। জেলা বিএনপির সুপারিশ অনুযায়ী কেন্দ্র থেকে পরশুরাম পৌরসভায় পৌর আহবায়ক কাজী ইউসুফ মাহফুজকে শনিবার মেয়র পদে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে।

এরপর থেকে সরকারি দলের সন্ত্রাসীরা বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর বাড়ি ঘেরাও করে রাখে। নির্বাচনকে ঘিরে গত প্রায় দুই মাস ধরে সম্ভাব্য মেয়র ও বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয় ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছে তারা।

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার অভিযোগ করেন, সরকারি দলের সন্ত্রাসীদের প্রতিনিয়ত মহড়ায় এলাকায় ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। তাদের হুমকির মুখে সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হতে কেউ সাহস করছে না। প্রার্থী হতে আগ্রহীদের অনেকে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

তিনি জানান, পাঁচ বছর আগে অনুষ্ঠিত পৌর নির্বাচনেও একই কায়দায় পরশুরাম পৌরসভায় মেয়র ও কাউন্সিলরসহ ১৩ পদেই অন্যদের প্রার্থী হতে না দিয়ে সরকার দলীয়রা বিনা ভোটে নির্বাচিত হয়। তিনি বিষয়টি পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবীকে অবহিত করেছেন বলেও সাংবাদিকদের জানান।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলাউদ্দিন গঠন ও এয়াকুব নবী প্রমুখ বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল