২৮ ফেব্রুয়ারি ২০২১
`

পরশুরামে বিএনপি মেয়র প্রার্থীর বাড়ি অবরুদ্ধ করে রেখেছে সরকার দলীয়রা

পরশুরামে বিএনপি মেয়র প্রার্থীর বাড়ি অবরুদ্ধ করে রেখেছে সরকার দলীয়রা - ছবি : নয়া দিগন্ত

ফেনীর পরশুরাম পৌরসভার নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী কাজী ইউসুফ মাহফুজের বাড়ি ঘেরাও করে রেখেছে সরকার দলীয় সন্ত্রাসীরা। রোববার দুপুরে ফেনীতে সংবাদ সম্মেলনে পরশুরাম উপজেলা ও পৌর বিএনপি নেতারা এ অভিযোগ করেন। নির্বাচনে প্রার্থী না হতে মাহফুজের পরিবারকে হুমকি দেয়া হচ্ছে বলেও তারা আভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি পরশুরাম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। জেলা বিএনপির সুপারিশ অনুযায়ী কেন্দ্র থেকে পরশুরাম পৌরসভায় পৌর আহবায়ক কাজী ইউসুফ মাহফুজকে শনিবার মেয়র পদে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে।

এরপর থেকে সরকারি দলের সন্ত্রাসীরা বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর বাড়ি ঘেরাও করে রাখে। নির্বাচনকে ঘিরে গত প্রায় দুই মাস ধরে সম্ভাব্য মেয়র ও বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয় ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছে তারা।

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার অভিযোগ করেন, সরকারি দলের সন্ত্রাসীদের প্রতিনিয়ত মহড়ায় এলাকায় ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। তাদের হুমকির মুখে সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হতে কেউ সাহস করছে না। প্রার্থী হতে আগ্রহীদের অনেকে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

তিনি জানান, পাঁচ বছর আগে অনুষ্ঠিত পৌর নির্বাচনেও একই কায়দায় পরশুরাম পৌরসভায় মেয়র ও কাউন্সিলরসহ ১৩ পদেই অন্যদের প্রার্থী হতে না দিয়ে সরকার দলীয়রা বিনা ভোটে নির্বাচিত হয়। তিনি বিষয়টি পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবীকে অবহিত করেছেন বলেও সাংবাদিকদের জানান।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলাউদ্দিন গঠন ও এয়াকুব নবী প্রমুখ বক্তব্য রাখেন।



আরো সংবাদ


চাঁদপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর মাওলানা হাবিবুর রহমানের ইন্তেকালে জামায়াত আমীরের শোক দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, নিহত ১ ফতুল্লায় ৪ বাল্কহেড শ্রমিক হত্যা : ২ জনের মৃত্যুদণ্ড ও ৯ জনের যাবজ্জীবন তাড়াশে গ্রামের দু’পক্ষের সংঘর্ষে আহত ৩৭ কোভিড-১৯ এক-দুই বছরের মধ্যে মৌসুমি রোগে পরিণত হতে পারে : বিশেষজ্ঞ সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন : বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ জাতিসঙ্ঘে মিয়ানমারের দূতকে বরখাস্ত সামরিক বাহিনীর, আত্মগোপনে পরিবার

সকল