২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাতকানিয়ায় বন্য হাতির আক্রমণে এক রিকশাচালক নিহত

সাতকানিয়ায় বন্য হাতির আক্রমণে এক রিকশাচালক নিহত - ছবি : সংগৃহীত


চট্টগ্রামের সাতকানিয়ায় বন্য হাতির আক্রমণে মো: নেছার আহমদ (৫৪) নামের এক রিকশাচালক নিহত হয়েছেন। এ সময় নিত্য লাল জলদাস (৬০) ও নুরুল আমিন (৫০) নামের আরো দু'জন আহত হয়েছেন। রোববার রাতে উপজেলার বাজালিয়া ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের নাসিরের দোকান এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নেছার আহমদ উপজেলার ধর্মপুর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের চাঁদেরপাড়া এলাকার মৃত বাছা মিয়ার ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে ৮টার দিকে নিহত নেছার আহমদ নাসিরের দোকান এলাকার পূর্ব পাশে তার রিকশাটি গ্যারেজে রেখে হেঁটে বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় বন্য হাতির একটি দল বিল থেকে উঠে আসে। পরে হাতির দল থেকে একটি হাতি নেছার আহমদকে শুঁড় দিয়ে ধরে আছাড় মারে। তারপর পা দিয়ে পিষ্ট করে চলে যায়।

এ দিকে হাতিগুলো চলে গেলে স্থানীয়রা নেছারবে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এরপর বন্যহাতির দলটি পাশের জলদাস পাড়ায় গিয়ে পথের মধ্যে নিত্য লাল জলদাস ও নুরুল আমিনকে আক্রমণ করে। এ সময় হাতির আক্রমণের খবর ছড়িয়ে পড়লে এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে হাতির দলটি শঙ্খ নদী পার হয়ে পূর্বদিকে চলে যায়।

বনবিভাগের বাজালিয়ার বড়দুয়ারা বিট কাম স্টেশনের কর্মকর্তা শিকদার আতিকুর রহমান জানান, রাতের অন্ধকারের মধ্যে বন্য হাতির আক্রমণে একজন রিকশাচালক নিহত ও দু’জন পথচারী আহত হয়েছে। ওই দলে পাঁচ থেকে ছয়টি হাতি ছিল। বর্তমানে হাতির দলটি পূর্বদিকের পাহাড়ে অবস্থান করছে।


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল