১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল

ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে অ্যান্টিজেন টেস্ট কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ফলে কম সময়ে জানা যাবে করোনার ফলাফল।

শনিবার দুপুরে হাসপাতালের করোনা ফ্লু কর্ণারে অ্যান্টিজেন পরীক্ষা শুরু করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: শওকত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার রানা নূর শামস, মেডিক্যাল অফিসার ফাইজুর রহমান, ডাক্তার রায়হান উদ্দিন, ডাক্তার এনামুল হাসান, টেকনোলজিস্ট বিদ্যুৎ রায় ও হিসারক্ষক একরাম হোসেন।

পরে অ্যান্টিজেন কর্ণারে তিনজন নারী ও পুরুষ করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। প্রতিদিন এই হাসপাতালে আসা রোগীদের নমুনা এন্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হবে।

এই বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: শওকত হোসেন জানান, আজকে সারা বাংলাদেশের দশটি জেলার সাথে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালেও করোনার অ্যান্টিজেন টেস্ট কার্যক্রম শুরু হয়েছে। আমাদের এখানে পিসিআর ল্যাব না থাকায় করোনা টেস্ট করে ফলাফল পেতে সময় লাগত। এখন অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে আমরা ফলাফল পেয়ে যাব। এই টেস্টের জন্য একজন ডাক্তার ও দুজন টেকনোলজিস্টকে প্রশিক্ষিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল