০৫ ডিসেম্বর ২০২০

ফেনীতে মহানবীকে কটুক্তি করায় পিকলু গ্রেফতার

ফেনীতে মহানবীকে কটুক্তি করায় পিকলু গ্রেফতার - ছবি -নয়া দিগন্ত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে ব্যাঙ্গ-বিদ্রুপ করায় ফেনীতে মিঠুন দে ওরফে পিকলু নীল (৩২) কে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছেন। সাম্প্রতিক সময়ে ফেনী শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে'র ছেলে পিকলু নীল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম ওলামা ও পর্দার বিষয়ে বিভিন্ন বিদ্রুপ মূলক পোষ্ট করে আসছেন। এসব পোষ্টের মধ্যে 'আয়েশার বিয়ের সময় তিনি শারারিকভাবে যৌনক্ষম ছিলেন না', 'ফতুয়া বাজীর গুষ্টি কিলাই-ভন্ডামির গুষ্টি কিলাই', 'এত পর্দা পর্দা মারেন- পর্দার সব ঠিক হইলে জানালায় গ্রিল লাগান কেন?' ইত্যাদি প্রচারণা রয়েছে।

এদিকে এসব পোষ্ট ছড়িয়ে পড়লে ফেনীতে ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানায়। একপর্যায়ে বৃহস্প্রতিবার রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ীর আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার জানান, ধর্মীয় উস্কানির অভিযোগে পিকলুকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ

বলের আঘাতে মৃত্যু বার বার কাঁদিয়েছে ক্রিকেটকে নেতানিয়াহুর সফরের খবর ফাঁস করায় মোসাদ প্রধানের সৌদি সফর বাতিল বগুড়ায় করোনায় আক্রান্ত ৯ হাজার ছাড়াল বড়শিতে ধরা পড়ল ২০ কেজির ডলফিন! বিজ্ঞানীদের মধ্যে আশা জাগাচ্ছে কোভিড-১৯ টিকা কাতারের সাথে বিরোধ নিষ্পত্তিতে ৪ আরব দেশের চুক্তি চূড়ান্ত সিরাজদিখানে প্রতিপক্ষকে ফাঁসাতে মন্দিরের প্রতিমা ভাংচুর খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে মাটির সজীবতা-গুণাগুণ বজায় রাখতে হবে : কৃষিমন্ত্রী আরো ৫০০ আফ্রিকান ইহুদি নিয়ে আসা হলো ইসরাইলে বাইডেনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হওয়ার প্রস্তাব গ্রহণ করলেন ফাউসি স্বৈরাচার পতন দিবস উপলক্ষে মিয়া গোলাম পরওয়ারের বিবৃতি

সকল

মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (১০৬৬২)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৯২৬৬)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৯১৬১)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪৬২)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৭০৯১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৯৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৬৭৯২)আমারও একটি ধর্ম আছে (৬২৮৯)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৫৫৪৩)ইরানের পরমাণু কর্মসূচির রিপোর্ট ফাঁসের নিন্দা রাশিয়ার (৫১৯২)