২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দাফনের ৩ বছর ৮ মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন

দাফনের ৩ বছর ৮ মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন - সংগৃহীত

নোয়াখালীর সেনবাগে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর পূর্ণ ময়নাতদন্তের জন্য কবর থেকে এক যুবকের লাশ উত্তোলন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার বিকেলের দিকে উপজেরার ৩ নং ডমুরুয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ডমুরুয়া হাজারী বাড়ির পারিবারিক কবরস্থান থেকে মো. হাসান ওরফে কালাইয়ের (৩৫) লাশটি উত্তোলন করা হয়।

নোয়াখালীর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা (পিবিআই) মোস্তাফিজুর রহমান, এসআই মোবারক, এসআই ফরিদ ও সেনবাগ থানার এএসআই সুফিয়ানের উপস্থিতিতে লাশটি কবর থেকে উত্তোলন করা হয়। এ সময় মামলার বাদি শহিদ উল্লাহ, স্থানীয় ওয়ার্ড মেম্বার বেলায়েত হোসেনসহ বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে ডমুরুয়া হাজারী বাড়ির শহিদ উল্লাহর বড় ছেলে মো. হাসান প্রকাশ কালাইয়া তাদের বাড়ির পাশের ডিপ টিউভওয়েল (মটর ঘরে) ঘুমিয়ে পড়েন। পরে একই এলাকার গোলাম রসুল, রাজন প্রকাশ রাজু, মহসিন ওই মটর ঘরে গিয়ে কালাইয়াকে ঘুম থেকে ডেকে তুলে মদ খেতে বলেন।

কালাইয়া মদ না খেয়ে তাদেরকে ঘর থকে বের হয়ে চলে যেতে বলেন। এ ঘটনায় তারা ক্ষিপ্ত হয়ে কালাইয়ার মাথায় আঘাত করলে তিনি মারা যান। পরে তারা লাশ ওই ঘরে রেখে পালিয়ে যান। পর দিন সকালে তার মৃত্যুর সংবাদটি জানাজানি হলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

এঘটনায় নিহত কালাইয়ার বাবা শহিদ তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো তিন থেকে চারজনকে আসামি করে সেনবাগ থানায় মামলা দায়ের করলে পুলিশ আসামিদের গ্রেফতার করে আদালতে পাঠায়। মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ত করে ফাইনাল রিপোর্ট দাখিল করে।

কিন্তু মামলার বাদি সিআইডির দাখিল করা রিপোর্ট আদালতে নারাজি দাখিল করেন। এরপর আদালতের নির্দেশে মামলাটি পিবিআইয়ের ওপর দায়িত্ব দিলে তারা বুধবার তদন্তের প্রয়োজনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তিন বছর ৮ মাস ১৪ দিন পর ফরেনসিক টেস্টের জন্য লাশটি কবর থেকে উত্তোলন করে।


আরো সংবাদ



premium cement