২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুরে জেলেদের হামলায় এএসপিসহ ১৫ নৌপুলিশ আহত

চাঁদপুরে জেলেদের হামলায় এএসপিসহ ১৫ নৌপুলিশ আহত - নয়া দিগন্ত

চাঁদপুরের মেঘনায় জেলেদের হামলায় এএসপিসহ ১৫ নৌপুলিশ আহত হয়েছে। রোববার দুপুরে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মেঘনা নদীর লক্ষ্মীরচর এলাকায় নৌপুলিশ নদীতে অভিযান চালায়। এ সময় নদীতে অবাধে মাছ ধরার সময় জেলেদের ধাওয়া করে সাতজন জেলেকে আটক করে পুলিশ।

খবর পেয়ে জেলেরা সংঘবদ্ধ হয়ে ইট-পাটকেল ও বিভিন্ন লাঠিসোটা নিয়ে পুলিশের উপর হামলা চালায়। হামলায় নৌপুলিশের সদর দফতরের সহকারী দু’পুলিশ সুপারসহ ১৫ জন নৌপুলিশ সদস্য গুরুতর আহত হয়। পরে পুলিশ আত্মরক্ষার্থে প্রায় অর্ধশত রাউন্ড শটগান ও টিয়ারসেলের ফাকা গুলি ছুড়ে। অভিযানে থাকা অন্যান্য পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

আহতরা হলেন, ঢাকা নৌপুলিশ সদর দফতরের অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার ফরিদা পারভীন (৩৬), অতিরিক্ত পুলিশ সুপার হেলাল উদ্দীন, ইন্সপেক্টর মুজাহিদুল ইসলাম, এসআই ইলিয়াস (৩০), নায়েক ইকবাল হোসেন, নায়েক শাহ জালাল, প্রসেন জিৎ (২৪), কনস্টেবল আল মামুন (২৮), ফেরদৌস শেখ (২৬), নীলয় দেব (২৫), আলামিন (২৫), কাউসার (৩০), মোনায়েম (২৬)। এছাড়াও আরো বেশ কিছু নৌপুলিশ কমবেশি আহত হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে আসা ঢাকা নৌপুলিশ হেডকোয়ার্টারের শত সদস্যের একটি টিম শনিবার থেকে চাঁদপুর ও শরিয়তপুরের জাজিরা এলাকায় জাহাজ, স্পীড বোর্ড ও হেলিকপ্টার নিয়ে অভিযান চালায়। অভিযানের টিম রোববার দুপুরে চাঁদপুরের মেঘনা নদীর লক্ষ্মীরচর স্থানে এলে এ ঘটনা ঘটে।

আহত অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিন জানান, শনিবার বিকেলে ঢাকা নৌপুলিশ হেডকোয়ার্টার থেকে নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিনসহ শত সদস্যের একটি টিম নিয়ে মা ইলিশ রক্ষা অভিযানে নামেন। অভিযানের টিম চাঁদপুরের মেঘনা নদীর লক্ষ্মীরচর স্থানে এলে ওই এলাকার জেলেরা নদীতে নামতে দেখতে পেয়ে তাদের ধাওয়া করলে সাতজন জেলেকে আটক করে। এসময় জেলেরা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর একজোট হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। জেলেরা ইট-পাটকেল ও বিভিন্ন লাঠিসোটা নিয়ে পুলিশ সদস্যদের উপর হামলা চালালে তারা মারাত্মকভাবে আহত হয়। অভিযানে থাকা অন্যান্য পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। এসময় পুলিশ আত্মরক্ষার্থে প্রায় অর্ধশত রাউন্ড শটগান ও টিয়ার সেলের ফাকা গুলি ছুড়ে।

আহত ইন্সপেক্টর মুজাহিদ জানান, তারা শনিবার দিবাগত রাতে ঢাকা হেডকোয়ার্টার থেকে প্রায় শতাধিক পুলিশ সদস্য ও প্রশাসনিক কর্মকর্তা নিয়ে শরীয়তপুর জেলায় অভিযানে আসেন। সেখান থেকে ফিরে যাওয়ার পথে চাঁদপুরের মেঘনা নদীর লক্ষ্মীরচর স্থানে গেলে তারা দেখেন মেঘনা নদীতে অনেক জেলেরা ইলিশ ধরছেন। এ সময় তারা বিভিন্ন স্পিডবোট, ইঞ্জিনচালিত নৌকাসহ কয়েকজন জেলেকে আটক করেন। পরে ওই এলাকার সমস্ত জেলেরা একজোট হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়।

এদিকে এমন হামলার ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ সদস্যরা হাসপাতালে ছুটে এসে আহতদের কাছ থেকে ঘটনার সম্পর্কে খোঁজখবর নেন ও তাদের চিকিৎসার ক্ষেত্রে সহযোগিতা করেন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল