২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নাজিরহাট বড় মাদাসার পরিচালক সংকট নিয়ে এম পির সংবাদ সম্মেলন

নাজিরহাট বড় মাদরাসার পরিচালক সংকট নিয়ে এম পির সংবাদ সম্মেলন - নয়া দিগন্ত

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার শতবর্ষী কওমী শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম (নাজিরহাট বড়) মাদরাসার উদ্ভুদ সংকট নিরসন ও সরকারের অবস্থান নিয়ে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের সভাপতি ও ফটিকছড়ির সাংসদ আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

রোববার দুপুরে মাদরাসা ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী ২৮ অক্টোবর শূরার বৈঠক অনুষ্টিত হবে। বৈঠকে শীর্ষ আলেমগণ যে সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্ত অনুযায়ী মাদরাসার পরিচালক নিয়োগসহ পরবর্তী সকল কার্যক্রম পরিচালিত হবে। এতে আমাদের সরকার ও প্রশাসন সহযোগীতা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এ ব্যাপারে আমার আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী জামায়াতের এজেন্ট নয়; ষড়যন্ত্র করে তাকে সরিয়ে দিতে চেয়েছিল। কিন্তু আল্লাহ সহায় থাকায় তা পারেনি। কওমী অঙ্গণে আল্লামা শফির উত্তরসূরী হিসেবে আল্লামা জুনায়েদ বাবুনগরীই নেতৃত্ব দেবেন- এটাই সরকারের চাওয়া।

আল্লামা জুনায়েদ বাবুনগরীকে জামায়াতের এজেন্ট বলেছে আনাস মাদানী; সেই বাবুনগরী এবং হেফাজতের সঙ্গে আপনার সখ্যতার বিষয়টি পরিস্কার করবেন কি? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি জামাতের বিরুদ্ধে মামলা করেছি এবং ওই মামলায় জিতেছি। জামায়াতের নিবন্ধন বাতিল করেছি ইনশাআল্লাহ। যদিও আমার দুর্ভাগ্য আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো স্বীকৃতি আমি পায়নি; কিন্তু ইতিহাস সাক্ষী হয়ে থাকবে। আমি যখন যা কিছু করি পাওয়ার জন্য করি না, আল্লাহ রহমতের জন্যই করি। আল্লামা জুনায়েদ বাবুনগরী যখন বাবুনগর মাদরাসায় শিক্ষকতা করতেন; তখন থেকেই ওনার সাথে আমার সখ্যতা। কেউ ওনার সাথে কিংবা কেউ কারো সাথে ছবি তুললে জামাত হয় না। জুনায়েদ বাবুনগরী সেদিন বাবুনগর মাদরাসায় বলেছেন; আমি যদি জামাত হই তবে নদভী কি? কাউকে জামাত বলে সুকৌশলে একটা চক্র দাগ লাগিয়ে এই জুনায়েদ বাবুনগরীসহ ওনাদেরকে সরকারের কাছ থেকে দুরে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র করে চলছে।

সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন, ফটিকছড়ি থানার ওসি মো. বাবুল আকতার, নাজিরহাট পৌরসভার মেয়র এস এম সিরাজ উদ দৌল্লা, শূরা মমিটির সদস্য আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী, রোসাং গিরী ইউপি চেয়ারম্যান শোয়েব আল সালেহীনসহ পৌরসভার বিভিন্ন কাউন্সিলর, তরিকত নেতা জালাল উদ্দিন প্রমূখ।

উল্লেখ্য, গত শনিবার এক পক্ষের সংবাদ সম্মেলন করে মাদ্রাসার বর্তমান পরিচালক (দাবীদার) মাওলানা মুহাম্মদ ছলিম উল্লাহ বৈধ মুহাতামিম দাবী করে আগামী ২৮ অক্টোবর শুরা বৈঠক প্রতিহতের ঘোষণা দেয়। এ সময় মাদরাসার ছাত্রদের দু'পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনার পর দু' পক্ষ প্রায় ৬ ঘণ্টা ধরে মাদরাসার ভিতর বিক্ষোভ মিছিল চলে। এ ঘটনায় উভয় পক্ষের কয়েকজন ছাত্র আহত ও হয়। রাতে স্থানীয় সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী মাদরাসায় গিয়ে বক্তব্য রাখার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।


আরো সংবাদ



premium cement