২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পরিচালক পদ নিয়ে বিরোধ, নাজিরহাট বড় মাদরাসায় দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

নাজিরহাট বড় মাদরাসায় দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া - ছবি -নয়া দিগন্ত

চট্টগ্রামের ফটিকছড়ির জামিয়া আরবিয়া নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদরাসার শূরা কমিটির বৈঠক এবং মাদরাসার পরিচালক পদ নিয়ে সৃষ্ট জটিলতাকে কেন্দ্র করে ছাত্রদের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার দুপুরে মাদরাসার মাঠে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, আগামী ২৮ অক্টোবরের শূরা কমিটির বৈঠক এবং মাদরাসার উদ্ভুত পরিস্থিতি নিয়ে মাদরাসার মুহতামিম দাবিদার মাওলানা সলিমুল্লাহ এলাকাবাসী ও ছাত্র-শিক্ষকদের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলন চলাকালীন উপস্থিত ছাত্রদের একাংশ মাওলানা সলিমুল্লাহকে ‘মুহতামিম মানি না, শূরা চাই, শূরা চাই ‘ বলে স্লোগান দিতে থাকে। একপর্যায়ে ছাত্রদের একটি অংশ স্লোগানধারীদের সরিয়ে দিতে চাইলে উভয়পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। র‌্যাব-পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনাকে কেন্দ্র করে নাজিরহাট মাদরাসা এলাকায় উত্তজেনা বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রদের আন্দোলন অব্যাহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এসএসপি (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল-মাসুমের নেতৃত্বে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

ছাত্রদের দাবি, অবৈধভাবে মুহতামিম পদ দখল করে রাখা মাওলানা সলিমুল্লাহকে মাদরাসা থেকে স্থায়ী বহিষ্কার এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে শূরা কমিটির বৈঠকের মাধ্যমে পরিচালক নিয়োগ দেয়া।

উল্লেখ্য, গত ২৭ জুন আল-জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলামের (নাজিরহাট বড় মাদরাসা) পরিচালক আল্লামা শাহ মুহাম্মদ ইদ্রিস ইন্তেকাল করলে সহকারী পরিচালক মুফতি হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত মুহতামিমের দায়িত্ব দেয় শূরা কমিটি। পরবর্তিতে মাদরাসার শূরা সদস্য হাটহাজারী বড় মাদরাসার সাবেক পরিচালক মরহুম আল্লামা আহমদ শফী মাওলানা সলিমুল্লাহকে ওই মাদরাসার মুহতামিম ঘোষণা করলে ভারপ্রাপ্ত পরিচালক মুফতি হাবিবুর রহমানসহ শূরার অন্য সদস্যরা তা মানতে নারাজ ছিলেন। বিষয়টিকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মাদরাসা জুড়ে অস্থিরতা বিরাজ করছে। বিদ্যমান জটিলতা নিরসনে আগামী ২৮ অক্টোবর শূরা কমিটির বৈঠক আহ্বান করেন ভারপ্রাপ্ত পরিচাল মুফতি হাবিবুর রহমান কাসেমী।


আরো সংবাদ



premium cement