২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

চাঁদপুর-নারায়নগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ - সংগৃহীত

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর নিম্নচাপের কারণে চাঁদপুর নৌ-বন্দরকে স্থানীয়ভাবে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। যার কারণে চাঁদপুর-নারায়ণগঞ্জের মধ্যে ছোট লঞ্চগুলোর চলাচল বন্ধ রয়েছে। জানা গেছে, শুক্রবার সকাল ৭টা থেকে ওই রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিএ চাঁদপুর কর্তৃপক্ষ।

চাঁদপুর লঞ্চ মালিক প্রতিনিধি মো. বিপ্লব সরকার জানান, পানির ৬৫ ফুটের নিচে পর্যন্ত যায় এমন লঞ্চ অর্থাৎ এক তলা লঞ্চগুলো আজ থেকে বন্ধ থাকবে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এসব লঞ্চগুলোর চলাচল ছিল।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ জানান, বৃহস্পতিবার থেকে আবহাওয়া ভাল না থাকায় শুক্রবার সকাল থেকে চাঁদপুর-নারায়নগঞ্জ রুটের সবকটি লঞ্চ চলাচল পরের নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। আবহাওয়া দফতর থেকে চাঁদপুরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে চাঁদপুর-ঢাকা রুটের সবগুলো লঞ্চ সিডিউল অনুযায়ী ছেড়ে যাচ্ছে।

চাঁদপুর জেলা আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ মোহাম্মদ শোয়েব বলেন, চাঁদপুরে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চাঁদপুর নদী উপকূলীয় এলাকায় তিন থেকে পাঁচ ফুট উচ্চতায় বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।


আরো সংবাদ



premium cement
অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য

সকল