২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় হাতিয়ার সঙ্গে সকল যোগাযোগ বিচ্ছিন্ন

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় হাতিয়ার সঙ্গে সকল যোগাযোগ বিচ্ছিন্ন - সংগৃহীত

সাগরে নিম্নচাপ জনিত ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় দ্বীপ উপজেলা হাতিয়ায় বুধবার থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। শুক্রবার সকাল নয়টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৮০ মি.মি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ফলে হাতিয়ার সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, নোয়াখালী সদরের সাথে সব রকমের যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। দু'পাড়ে শতশত যাত্রী আটকা পড়েছে। ব্যবসা বাণিজ্য ও জনজীবন স্থবির হয়ে পড়েছে।

হাতিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শুক্রবার সকাল নয়টা পর্যন্ত ১৮০ মি.মি বৃষ্টিপাতের কারণে ঘর থেকে বের হতে না পারা শ্রমজীবি সাধারণ মানুষের আয় রোজগার বন্ধ হয়ে পড়েছে। নলচিরা ঘাট ও তমরদ্দি ঘাটের সকল প্রকার কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। দ্বীপ জুড়ে অন্ধকারময় এক পরিবেশ বিরাজ করছে।

হাতিয়া উপজেলা সিপিপি কর্মকর্তা বদিউজ্জামান জানান, সাইক্লোন প্রিপেয়ার্ডনেস প্রোগ্রাম ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত পাওয়ার পর সকল প্রস্ততি গ্রহণ করছে। ১৭৭টি সিপিপি ইউনিটে পতাকা উত্তোলন করাসহ সাড়ে তিন হাজার স্বেচ্ছাসেবক প্রস্তত রাখা হয়েছে। উপজেলা পরিষদে নিয়মিত আগাম প্রস্ততিমূলক দুর্যোগ ব্যবস্থাপনা সভা চলছে। সৃষ্ট নিম্নচাপটি থেকে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা খুব কম। তবে উপকূল অতিক্রম করা পর্যন্ত ব্যাপক বৃষ্টিপাত আশঙ্ক্ষা রয়েছে। তাছাড়া প্রবল বায়ু প্রবাহের কারণে অস্বাভাবিক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার আশঙ্ক্ষাও রয়েছে।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল