২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চবি’র সাবেক ভিসি প্রফেসর নূরুদ্দিন চৌধুরী আর নেই

এ জে এম নূরুদ্দীন চৌধুরী
এ জে এম নূরুদ্দীন চৌধুরী - নয়া দিগন্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরী (৭৫) আর নেই। শনিবার রাত সাড়ে ৮টায় তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
প্রফেসর এ জে এম নুরুদ্দিন চৌধুরী ২০০২-০৬ সালে চবির ভিসি হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও এই গুণী শিক্ষক বেসরকারী সাদার্ন ইউনিভার্সিটির ভিসি হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর একাডেমিক কাউন্সিলের সদস্য, সাবেক সিন্ডিকেট সদস্য, আইআইইউসি’র এমবিএ প্রোগ্রামের প্রতিষ্ঠাতা কো-অর্ডিনেটর ছিলেন। তিনি চবি’র সাবেক সিন্ডিকেট সদস্য, ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক ডিন, হল প্রভোষ্ট এবং মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। চবি জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের (সাদা দল) সাবেক আহবায়ক ছিলেন।

কভিড-১৯-এ আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পরও বার্ধক্যজনিত নানা স্বাস্থ্যগত জটিলতায় তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি। ইউনাইটেড হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন।

আইআইইউসি ভিসি’র শোক
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর একাডেমিক কাউন্সিলের সদস্য, সাবেক সিন্ডিকেট সদস্য, আইআইইউসি’র এমবিএ প্রোগ্রামের প্রতিষ্ঠাতা কো-অর্ডিনেটর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এজেএম নূরুদ্দিন চৌধুরীর মৃত্যুতে আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন গভীর শোক প্রকাশ করেছেন।
এক শোক বিবৃতিতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন আইআইইউসি’র একাডেমিক উন্নয়নে এবং পরিচালনায় প্রফেসর এজেএম নূরুদ্দিন চৌধুরীর আন্তরিক ভূমিকা শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে আইআইইউসি’র সার্বিক কর্মকান্ডে তাঁর সক্রিয় অবদান ও সম্পৃক্ততা ছিল। তিনি বিশ্ববিদ্যালয় পর্যায়ে একজন খ্যাতিমান শিক্ষক ছিলেন উল্লেখ করে তিনি বলেন, তাঁর মৃত্যুতে দেশ একজন নিষ্ঠাবান শিক্ষাবিদ ও পন্ডিত ব্যক্তিত্বকে হারালো যা জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন মহান আল্ল¬াহর কাছে প্রার্থনা করে বলেন, আল্লাহ যেন পরকালে প্রফেসর এজেএম নূরুদ্দিন চৌধুরীকে তাঁর সৎকর্মের উত্তম প্রতিদান দেন এবং জান্নাতবাসী করেন। শোক বিবৃতিতে তিনি মরহুমের রূহের মাহফেরাত কামনা এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।


আরো সংবাদ



premium cement