২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হাতিয়ার সাথে সারা দেশের নৌ চলাচল বন্ধ

-

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত চার দিন ধরে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সাথে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সী ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে করে দুর্ভোগে পড়েছেন অপেক্ষমান শত শত যাত্রী।

ফলে দেশের অন্য কোথাও থেকে কোনো লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কোনো লোক দ্বীপের বাইরেও যেতে পারছেন না। এতে করে বৃদ্ধি পাচ্ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম।

এদিকে তিন নম্বর সতর্ক সংকেতের সাথে সাগর ও নদী উত্তাল থাকার কারণে প্রবল জোয়ারে হাতিয়া উপজেলার হরণী, চানন্দী, নলচিরা, সুখচর ও চরঈশ্বর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার ক্ষেতের ফসল নষ্ট হয়েছে ও পুকুরের মাছ ভেসে গেছে। প্লাবিত এলাকার লোকজনের ঘরে চুলায় আগুন জ্বালানোর ব্যবস্থা পর্যন্ত নেই। ফলে মানবেতর জীবনযাপন করছেন ভুক্তভোগী এলাকার লোকজন।

এবিষয়ে চট্টগ্রাম বিআইডাব্লিউটিএ কর্মকর্তা নয়ন শীল বলেন, সাগর ও নদী উত্তাল থাকায় হাতিয়ার সাথে সকল নৌ-যোগাযোগ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ-চলাচল শুরু হবে।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল