৩০ নভেম্বর ২০২০

চট্টগ্রামে জিপিএইচ ইস্পাতের কারখানায় ৭ শ্রমিক দগ্ধ


চট্টগ্রামে জিপিএইচ ইস্পাত লিমিটেডের কারখানায় লোহা গলানোর সময় তা ছিটকে পড়ে সাতজন শ্রমিক দগ্ধ হয়েছেন। গত মঙ্গলবার দুপুরে সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকাস্থ ওই কারখানায় এই ঘটনা ঘটে। অগ্নিদ্বগ্ধ সাতজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- শাহিন আলম (২৭), টিপু সুলতান (৩২), শহিদুল ইসলাম (২৭), নুরুজ্জামান (৪০), কে ওয়াল সিং সোহান (৩৫), আমির হোসেন (২৭) ও রবীন্দ্র (২৪)।

সূত্র মতে, দ্বগ্ধ সাতজনের সকলেই এখন কিছুটা শঙ্কামুক্ত। তাদের অধিকাংশের শরীরের ১৫ শতাংশ পর্যন্ত পুড়ে গেছে। তবে দ্বগ্ধ কম মাত্রার হলেও তাদের শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে বলে চমেক সূত্র জানিয়েছে। এদের মধ্যে টিপু সুলতান ছাড়া বাকী ছয়জনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দ্বগ্ধদের মধ্যে কে ওয়াল সিং সোহান ভারতীয় নাগরিক বলে জানা গেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার নয়া দিগন্তকে জানিয়েছেন, জিপিএইচ কারখানায় দুর্ঘটনায় দগ্ধ সাতজন শ্রমিককে চমেক হাসপাতালের বার্ন ইউনিটে আনা হয়। এদের মধ্যে একজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং বাকি ছয়জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

জিপিএইচ কর্তৃপক্ষের কেউ ঘটনার বিষয়ে কিছু না জানালেও প্রতিষ্ঠানের এক কর্মকর্তা বলেন, একজন ছাড়া বাকি সবাইকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এর আগেও বিভিন্ন সময়ে এই কারখানায় লোহা গলানোর সময় শ্রমিক দ্বগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে।


আরো সংবাদ