২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আল্লামা শফীর জানাজা ও দাফন শনিবার হাটহাজারীতে

- ছবি : সংগৃহীত

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার জানাজা শনিবার দুপুর ২টায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। 

শুক্রবার রাতে রাজধানীর আসগর আলী হাসপাতালে সাংবাদিকদের এ কথা জানান তার ছেলে মাওলানা আনাস মাদানী।

হেফাজত নেতৃবৃন্দ জানান, শনিবার দুপুর ২টায় জানাজা শেষে তাকে হাটহাজারী মাদরাসা প্রাঙ্গনের করবস্থানে তার দাফন সম্পন্ন হবে।

রাতে ফরিদাবাদ মাদরাসায় গোসল-কাফন শেষে লাশ নিয়ে হাটহাজারীর উদ্দেশ্যে রওয়ানা হবে। ফজর নামাজের পর থেকে জোহর পর্যন্ত হাটহাজারী মাদরাসায় সকলের দেখার জন্য রাখা হবে। জানাজা শেষে মাদরাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে লাশ দাফন করা হবে।

উল্লেখ্য, আহমদ শফী বার্ধক্যজনিত কারণে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আসগর আলী হাসপাতালে মৃত্যুবরণ করেন। শুক্রবার বিকেলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে আনা হলে সেখানে ৬টা ২০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

এর আগে হাটহাজারি মাদরাসায় ছাত্রদের আন্দোলনের মুখে বৃহস্পতিবার রাতে মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন তিনি। পরে শারীরিক সমস্যার কারণে তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল তিনটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হয়।

তার মৃত্যুতে দেশে শোকের ছায়া নেমে আসে।


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল