২০ অক্টোবর ২০২০

আল্লামা শফীর জানাজা ও দাফন শনিবার হাটহাজারীতে


হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার জানাজা শনিবার দুপুর ২টায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। 

শুক্রবার রাতে রাজধানীর আসগর আলী হাসপাতালে সাংবাদিকদের এ কথা জানান তার ছেলে মাওলানা আনাস মাদানী।

হেফাজত নেতৃবৃন্দ জানান, শনিবার দুপুর ২টায় জানাজা শেষে তাকে হাটহাজারী মাদরাসা প্রাঙ্গনের করবস্থানে তার দাফন সম্পন্ন হবে।

রাতে ফরিদাবাদ মাদরাসায় গোসল-কাফন শেষে লাশ নিয়ে হাটহাজারীর উদ্দেশ্যে রওয়ানা হবে। ফজর নামাজের পর থেকে জোহর পর্যন্ত হাটহাজারী মাদরাসায় সকলের দেখার জন্য রাখা হবে। জানাজা শেষে মাদরাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে লাশ দাফন করা হবে।

উল্লেখ্য, আহমদ শফী বার্ধক্যজনিত কারণে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আসগর আলী হাসপাতালে মৃত্যুবরণ করেন। শুক্রবার বিকেলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে আনা হলে সেখানে ৬টা ২০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

এর আগে হাটহাজারি মাদরাসায় ছাত্রদের আন্দোলনের মুখে বৃহস্পতিবার রাতে মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন তিনি। পরে শারীরিক সমস্যার কারণে তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল তিনটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হয়।

তার মৃত্যুতে দেশে শোকের ছায়া নেমে আসে।


আরো সংবাদ

প্রেসিডেন্ট নির্বাচন : আমেরিকার কাছ থেকে যা যা পেতে চায় বাংলাদেশ ব্যর্থতার জন্য বিএনপির নেতাদের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী ঢাবি ভর্তি পরীক্ষা হবে সশরীরে, নম্বর বিভাজনে আসছে পরিবর্তন বাঘাইছড়িতে প্রতিপক্ষের সাথে বন্দুকযুদ্ধে পিসিপি নেতা নিহত করোনা : বিদেশগামীদের নমুনা পরীক্ষায় ১০ প্রতিষ্ঠানকে অনুমতি তথ্য প্রযুক্তি খাতে আরো ১০ লাখ কর্মসংস্থান নিশ্চিত করা হবে : পলক ঢাকা-১৮ উপ-নির্বাচন আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ : আমান দেশে করোনায় আরো ১৮ জনের মৃত্যু উপ-নির্বাচনের ফলাফল বাতিল করে আবার নির্বাচনের দাবিতে মির্জাপুরে বিএনপির মানববন্ধন আকবর বিদেশে পালিয়ে গেলেও ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী পুঠিয়ায় পায়ের রগ কাটা লাশ উদ্ধার

সকল