২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মোজাম্বিকে নিখোঁজের ৫ দিন পরে মিলল বাঁশখালীর নুরুল ইসলামের লাশ

মোজাম্বিকে নিখোঁজের ৫ দিন পরে মিলল বাঁশখালীর নুরুল ইসলামের লাশ - ছবি : সংগৃহীত

আফ্রিকা মহাদেশের মোজাম্বিকে নিজস্ব দোকানে যাওয়ার সময় সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে খুন হয়েছেন চট্টগ্রামের বাঁশখালীর নুরুল ইসলাম (২৮) নামে এত তরুণ ব্যবসায়ী। নিখোঁজের পাঁচ দিন পরে বুধবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় তার লাশ পাওয়া যায় জঙ্গলের মেঠোপথে।

সন্ত্রাসীদের হাতে নিহত নুরুল ইসলাম বাঁশখালী চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বলের মো: হোছাইনের বড় ছেলে। তিনি ছয় বছর আগে আফ্রিকার মোজাম্বিকের প্রভেন্সিয়াল ক্যাবদোলগাদু দিস্টিরিতু পালমায় যান এবং সেখানে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন (মুদি দোকান)।

একই এলাকায় বড় ভাইয়ের সাথে থাকা নুরুল ইসলামের ছোট ভাই সাইফুল ইসলাম (২০) গতকাল বুধবার বিকেলে মোবাইলে বিষয়টি নিশ্চিত করে বলেন, একদল সন্ত্রাসী ওই এলাকায় তাণ্ডব চালায়। এসময় তার ভাই দোকানে আসার পথে তাদের রোষানলে পড়ে। এর পর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। এই খবরে সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও তার ভাইয়ের সন্ধান করে। পরে ১৬ সেপ্টেম্বর বিকেল ৫টায় তার লাশ পাওয়া যায়।

বাঁশখালী গ্রামের বাড়িতে নিহতের ছোটবোনের স্বামী মো: জাহেদ জানান, দুই ভাই ও চার বোনের মধ্যে নুরুল ইসলাম ছিলেন সবার বড়। বাড়ির বড় ছেলে সন্ত্রাসীদের হাতে খুন হওয়ায় বাড়িতে চলছে এখন শোকের মাতম।

এর আগে চলতি বছরের ৯ আগস্ট মোজাম্বিকে বাঁশখালীর চাম্বল ৩ নম্বর ওয়ার্ডের মুন্সিরখীলের আহমদ ছফার ছেলে মাহমুদুল ইসলাম (২৫) নামে আরো এক মুদি দোকানি সন্ত্রাসীদের হাতে খুন হয়েছিলেন। তারও মোজাম্বিকের মিয়ামদি এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান ছিল।


আরো সংবাদ



premium cement
শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি

সকল