১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনায় চট্টগ্রামে ৪ জনের মৃত্যু

-

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১০০ জন, যা গত এক মাসের মধ্যে সর্বোচ্চ।

ডসভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি ল্যাবে ৭৪৬টি নমুনা পরীক্ষা করে ১০০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সংক্রমণের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে ৭৭ জন মহানগীর আওতাধীন বিভিন্ন এলাকার। ফলে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৭৭৫ জন। একই সময়ে করোনায় নগরী ও উপজেলা পর্যায়ে দু’জন করে চারজনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫১ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরো ৪২ জন। নগরী ও জেলা মিলে মোট সুস্থ হয়েছেন তিন হাজার ৪৭৫ জন।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে দেখা যায়, শুক্রবারও সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে ফৌজদার হাটস্থ বিআইটিআইডি ল্যাবে। এখানে ২৪৪ জনের নমুনায় ২২ জন পজিটিভ শনাক্ত হয়, যাতে ১৭ জন নগরীর। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৮৫টি নমুনার মধ্যে ৩২টিতে করোনারভাইরাস মিলেছে, যার ২৯টির বাহক নগরীর বাসিন্দা। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এরা সবাই নগরীর বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের নমুনায় করোনার জীবাণু শনাক্ত হয়। এদের ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারিএন্ড এনিম্যালসায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪টি নমুনায় ১১ টির বাহক করোনাপজিটিভ বলে চিহ্নিত হন।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতজনের নমুনা পরীক্ষা হলেও কারো মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

উপজেলায় আক্রান্তের সংখ্যায় আজও শীর্ষে হাটহাজারী (৯ জন)। এছাড়া, রাউজান ও সীতাকুণ্ডে পাঁচজন করে, বোয়ালখালীতে দু’জন এবং ফটিকছড়ি ও মিরসরাইয়ে একজন করে রয়েছেন।

আগের তিনদিনের রিপোর্ট বিশ্লেষণে দেখা যায়, মৃতের সংখ্যা আকস্মিক বেড়ে গেলেও করোনা সংক্রমণের হার তেমন বাড়েনি। ১৪ আগস্টের রিপোর্টে সংক্রমণের হার ছিল ১৩ দশমিক ১২ শতাংশ। ১৩ আগস্ট সংক্রমণ হার ১৩ দশমিক ৮৯ শতাংশ, ১২ আগস্ট ১৮ দশমিক ৬ এবং ১১ আগস্ট ১৭ দশমিক ৫ শতাংশ।

এদিকে গতকাল চারজন মারা গেলেও ১২ ও ১৪ আগস্ট কারো মৃত্যু হয়নি। ১১ ও ১৩ আগস্ট একজন করে মারা যান।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল