২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে ২ যুবককে মারধোরের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে ২ যুবককে মারধোরের অভিযোগ - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ায় মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে ২ যুবককে মারধোরের অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে শহরের পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার পরপর প্রেসক্লাবে এসে অভিযোগ করেন ওই দুই যুবক। এ সময় তাদের একজন ব্যাথায় কাঁদছিলেন। তবে মারধোরের অভিযোগ অস্বীকার করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কিশোর কুমার।

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইর গ্রাম থেকে শহরে আসেন রাব্বী। তার মাস্ক পরা ছিলো না। এজন্যে পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে ভ্রাম্যমাণ আদালত তাকে দাঁড় করিয়ে ৫০০ টাকা জরিমানা আরোপ করে। রাব্বীর অভিযোগ সঙ্গে জরিমানার টাকা না থাকায় বিকাশে টাকা এনে দেবে বলে ভ্রাম্যমাণ আদালতকে জানান তিনি। কিন্তু টাকা দিতে দেরি করায় ম্যাজিষ্ট্রেটের নির্দেশে পুলিশ তাকে ভেতরে নিয়ে পেটাতে শুরু করে। এরপর তিনি মায়ের ওষুধ কেনার জন্যে আনা টাকা পকেট থেকে বের করে দেন। ম্যাজিষ্ট্রেট ও পুলিশ তখন তাকে বলে, এখন এক লাখ টাকা জরিমানা দিলেও কাজ হবে না। ৭ দিনের জেল দেয়া হবে তাকে। তার দাবি পুলিশের লাঠির আঘাতে তার বা হাত ভেঙ্গে গেছে। ঘটনার বর্ণনা দেয়ার সময় ব্যথায় কাঁদতে থাকেন রাব্বী।

একই সময়ে শহরের ভাদুঘর এলাকা থেকে আসা রতন ও তার ভাই জাকির মুখোমুখি হন ওই ভ্রাম্যমাণ আদালতের। হেনস্থার শিকার হন তারাও। রতনের মাস্ক ছিলো না। এজন্যে তাদের দাঁড় করানো হয়। জাকির জানান, তিনি জরিমানার টাকার রশিদ চাওয়ায় তার ওপর ক্ষিপ্ত হয় ম্যাজিষ্ট্রেট ও পুলিশ। সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ এনে মারধোর শুরু করে তাকে।

তবে এই অভিযোগ অস্বীকার করেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট কিশোর কুমার। তিনি বলেন, নরমালি সবাইকে জরিমানা করা হয়েছে। সবাই জরিমানা দিয়েছেন। শুধু একটাই ব্যতিক্রম ছিলো। একটা লোক টাকা থাকা সত্ত্বেও জরিমানা দিতে চাচ্ছিলেন না। একাধিকবার তাকে টাকা দিতে বলা হয়। এরপর জেলের ভয় দেখিয়ে তাকে কিছুক্ষণ গাড়িতে রাখা হয়। পরে বিকাশে জরিমানার টাকা এনে দিয়ে চলে যান তিনি। কাউকে মারধোরের প্রশ্নই উঠে না। পৌর মার্কেটের সামনের মতো একটি জায়গায় তা সম্ভবও নয়।
ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: রুহুল আমিন বলেন, আমার জানা মতে এমন ধরনের ঘটনা ঘটেনি।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল