২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মিরসরাই ট্র্যাজেডি: প্রার্থনায় নিহত শিক্ষার্থীদের স্মরণ

মিরসরাই ট্র্যাজেডি: প্রার্থনায় নিহত শিক্ষার্থীদের স্মরণ - নয়া দিগন্ত

২০১১ সালের ১১ জুলাই ভয়াল সড়ক দুর্ঘটনার নবম বর্ষপূর্তি সীমিত পরিসরে পালন করা হয়েছে। নিহত শিক্ষার্থীদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’ ও ‘আবেগ’ এর স্থলে পুষ্পস্তবক অর্পণ করে নিহতদের স্মরণ করা হয়েছে। নিহতদের আত্মার শান্তি কামনায় আবুতোরাব জামে মসজিদে দোয়া মাহফিল ও আবুতোরাব জগন্নাথ ধামে প্রার্থনা করা হয়।

শনিবার সকালে আবুতোরাব উচ্চ বিদ্যালয়, মায়ানী ইউনিয়ন পরিষদ, নিহত শিক্ষার্থীদের পরিবারের পক্ষে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

স্মৃতিস্তম্ভে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন তার বড় ছেলে সাবেদুর রহমান সমু, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, আবুতোরাব উচ্চ বিদ্যালয়, মঘাদিয়া ইউনিয়ন পরিষদ, মায়ানী ইউনিয়ন পরিষদ, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, মায়ানী ইউনিয়ন আওয়ামী লীগ।

মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী জানান, প্রতিবছর নানা কর্মসূচীর মাধ্যমে শোকাবহ এ দিনটি পালন করা হয়। এবার করোনা ভাইরাসের কারণে ব্যাপক কোন কর্মসূচী নেয়া হয়নি। তাই সীমিত আকারে নিহত শিক্ষার্থীদের শ্রদ্ধা জানানো হয়েছে। মিরসরাই ট্র্যাজেডিতে নিহত শিক্ষার্থীদের পরিবারের সদস্যদের সাথে সংক্ষিপ্ত আকারে মতবিনিময় করেন সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির বড় ছেলে সাবেদুর রহমান সমু। এসময় তিনি ট্র্যাজেডিতে নিহত হওয়া শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দেন।

উল্ল্যেখ, ২০১১ সালে ১১ জুলাই মিরসরাই সদর স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল টুনামের্ণ্টের খেলা দেখে ট্রাকে করে বাড়ি ফিরছিল আবুতোরাব উচ্চ বিদ্যালয়, আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবুতোরাব অধ্যাপক কামাল উদ্দিন চৌধুরী কলেজ, আবুতোরাব ফাযিল মাদ্রাসার প্রায় ৭০ জন ছাত্র। এসময় বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় ছাত্রদের বহনকারি ট্রাক উল্টে খাদে পড়ে ঘটনাস্থলে ছাত্রসহ ৪৫ জন মারা যায়। যেটি মিরসরাই ট্র্যাজেডি হিসেবে পরিচিতি হয়।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল