১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জায়গা জমির বিরোধে কলেজ ছাত্র হত্যা

জায়গা জমির বিরোধে কলেজ ছাত্র হত্যা - প্রতীকী ছবি

লাকসামের মুদাফরগঞ্জ উত্তর ইউপির নগরীপাড়া গ্রামে সায়েম হোসেন (২২) নামের এক কলেজ ছাত্রকে হত্যার অভিযোগ উঠেছে৷ নিহত সায়েম হোসেন মৃত আবদুল কাদিরের ছেলে। নিহত সায়েমের বোনের জামাই শরিয়ত উল্লা বাপ্পি জানান, সায়েমরা নগরী পাড়া গ্রামে একটি বাড়ীতে মা ও ছোট ভাইকে নিয়ে বসবাস করতো।

চাঁদপুর একটি বিশ্ববিদ্যালয় কলেজে ইংরেজি বিষয় নিয়ে সায়েম হোসেন অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করতো। গত শুক্রবার জমিজমা নিয়ে জসিম পাটোয়ারীর পরিবারের সাথে কথা-কাটাকাটি হয়। পরদিন শনিবার দুপুরে প্রতিপক্ষ জসিম পাটোয়ারীর ছেলে লিংকন পাটোয়ারী লোক পাঠিয়ে সায়েমকে বাড়ির বাইরে ডাকে। সায়েম না যেতে চাইলে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে বাড়ির বাইরে আনে। নিজ বাড়ী থেকে কিছুদুর আসার পর লিংকন, লিয়ন, লিপন সহ ১৮/২০ জন যুবক সায়েমকে বিনা কারনেই মারধর করে। মারধর করে তাকে পাশের একটি ডোবায় ফেলে দিয়ে যায় তারা। গুরুতর আহত সায়েম চিৎকার দিতে থাকে। সায়েমের চিৎকারে তার স্বজন ও আশে পাশের লোকজন ঘটনাস্থলে এসে পৌঁছার আগেই লিংকন ও তার বাহিনী পালিয়ে যায় পালিয়ে যায়। লোকজন আহত সায়েমকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে কলেজ ছাত্র সায়েম মারা যায়৷

সায়েমের নিকটাত্মীয় সূত্রে জানাযায়, টিউশনির টাকায় নিজের পড়ার খরচ ও পারিবারিক ব্যয় বহন করতো এই কলেজ ছাত্র সায়েম। জমিনের সীমানা নিয়ে বিরোধের জের ধরেই এই হত্যা কাণ্ডেরর ঘটনা ঘটে। মৃত সায়েমের মা পারুল বেগম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ্য করে লাকসাম থানায় মামলা দায়ের করেন৷

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহেদুল ইসলাম শাহিন বলেন, মৃত্যুর খবর শুনে তাৎক্ষনিক তাদের বাড়ীতে যাই। থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে। এখন সেটা আইনি বিষয়, ব্যাপারটা আইনের মাধ্যমে দেখা হচ্ছে।

লাকসাম থানার অফিসার ইনসার্জ নিজাম উদ্দিন এ ব্যাপারে জানান, ঘটনার পর গতকাল বৃহস্পতিবার ছয় জনের নামে মামলা দায়ের করা হয়েছে৷ আসামিরা পলাতক আছে।পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে৷ আমরা তদন্ত করছি। আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement