২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পূর্ণিমার জোয়ারে হাতিয়ায় ১০টি গ্রাম প্লাবিত

প্রায় ১০ সহস্রাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে - ছবি : নয়া দিগন্ত

পূর্ণিমার জোয়ারে দ্বীপ উপজেলা হাতিয়ার পাঁচটি ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। তিন দিন ধরে উপজেলার সূখচর, নলচিরা, চরঈশ্বর, হরনী ও চানন্দী ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। ভরা পূর্ণিমা সোমবার। তাই আগামী কয়েকদিন একই অবস্থা অপরিবর্তীত থাকবে।

সম্প্রতি ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ সংস্কার না করায় বিপর্যস্ত এলাকায় জোয়ারে সহজে প্লাবিত হয়েছে। সূখচর ইউনিয়নের চরআমানউল্যা বাজার, বৌ-বাজার, চেয়ারম্যান বাজার ও নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট এলাকা এবং চরঈশ্বর ইউনিয়নের তালুদার গ্রাম, মাইচ্চা মার্কেট সহ দ্বীপের উত্তরাংশের হরনী ও চানন্দী ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এ সময় প্রায় ১০ সহস্রাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েন।

জোয়ারে বসতবাড়ী সহ নিমজ্জিত হয় ফসলি জমি, মাছের ঘের ও গবাদী পশুর আবাস্থল। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকানঘর জোয়ারের স্রোতে ভেসে যায়। ক্ষতিগ্রস্থ হয়েছেন মৎস্য চাষীরা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানান, বেড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে একাধিকবার যোগাযোগ করে কোনো ফল পাওয়া যায়নি। এখন ইউনিয়ন পরিষদের মাধ্যমে মেরামতের ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল