২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় ব্যতিক্রমী কর্মসূচি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শিল্পপতি সৈয়দ একরামুজ্জামান - ছবি : নয়া দিগন্ত

নাসিরনগরে ব্যতিক্রমী কর্মসূচি হাতে নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও উপজেলা বিএনপি সভাপতি শিল্পপতি সৈয়দ একরামুজ্জামান। দুটি ব্যতিক্রমী কর্মসূচি হাতে নিয়েছেন তিনি।

শিল্প প্রতিষ্ঠানে করোনা আক্রান্তদের সহযোগিতার জন্য গঠন করেছেন ‘এসএকে করোনা কমবেট মিশন’ নামক একটি তড়িৎ সহায়তা প্রকল্প। এছাড়া উপজেলার অসহায় ও কর্মহীন করোনা আক্রান্তদের চিকিৎসা ও সার্বিক সহযোগিতার জন্য গ্রহণ করেছেন ‘প্রথম নাসিরনগর’ নামক এক ব্যতিক্রমী কর্মসূচি।

তার শিল্প প্রতিষ্ঠানের দক্ষ ও স্বেচ্ছাসেবী কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এসএকে করোনা কমবেট মিশন নামক প্রকল্পের মাধ্যমে করোনা পরীক্ষা করার ব্যবস্থা ও আক্রান্তদের জন্য আইসোলেশনের ব্যবস্থাসহ সার্বিক সহায়তা করে যাচ্ছেন। ইতোমধ্যেই একটি ছয়তলা ভবন ভাড়া নিয়ে প্রতিষ্ঠানের কোভিড পজেটিভ হওয়া সদস্যদের আইসোলেশনে রাখার ব্যবস্থাসহ অভিজ্ঞ চিকিৎসক দ্বারা সেবা দিচ্ছেন। এছাড়া নাসিরনগর উপজেলা ও ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃন্দের সহযোগিতায় ১৩টি ইউনিয়নের ১১৭টি ওয়ার্ডে প্রায় ২৪০০ জন কর্মহীন, অসহায় মানুষের মধ্যে ১০২০ টাকা করে অনুদান দিয়েছেন।

নাসিরনগরের সমাজকর্মী ও পেশাজীবীদের সমন্বয়ে ‘প্রথম নাসিরনগর’ নামক ফেসবুক পেজ ভিত্তিক একটি প্রকল্প তৈরি করে প্রদত্ত হটলাইন নাম্বারে যোগাযোগ করা বিপদগ্রস্তদের যাচাই বাছাই করে প্রায় পাঁচ শ’জন ব্যক্তিকে এক থেকে দুই হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠান। একরামুজ্জামান নিজেও উপজেলার রোগীদের অভিভাবকদের সাথে কথা বলে সাহস ও পরামর্শ দিয়ে যাচ্ছেন।

‘প্রথম নাসিরনগর’ এর উদ্যোক্তাদের একজন, সুপ্রিম কোর্টের আইনজীবী এম. আমিনুল ইসলাম মুনির জানান, দুটি প্রকল্পের কার্যক্রমই করোনা চলাকালীন অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement