২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নোয়াখালীতে গুলিতে নিহত ইউপি সদস্যের জানাজায় মানুষের ঢল

নোয়াখালীতে গুলিতে নিহত ইউপি সদস্যের জানাজায় মানুষের ঢল - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে দৃর্বৃত্তদের গুলিতে নিহত ইউপি সদস্য মো: হোরন উদ্দিনকে হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার নিহতের জানাজায় হাজারো মানুষের ঢল নামে। এ সময় প্রধান খুনিসহ অন্য খুনিদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি করেছে এলাকাবাসী ও নিহতের স্বজনরা।

স্থানীয় হাজী আব্দুল ওহাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তার জানাজা মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হয়। নিহত ইউপি সদস্য আন্ডারচর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও একই ওয়ার্ডের পশ্চিম মাইছরা গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

এদিকে নিহতের জানাজায় উপস্থিত হয়ে সদর উপজেলা চেয়ারম্যান একেএম সামসু্দ্দিন জেহান বলেন, নিহত হোরন মেম্বার আমার পরিষদের একজন সদস্য। তিনি সব সময় তার ওয়ার্ডের রাস্তা, ঘাট, কালভার্ট, পুল, ব্রিজ, স্কুল, মাদরাসার অবকাঠামোগত উন্নয়নের জন্য আমার সাথে সকাল বিকাল দেখা করে বলতো, তার একটা ঘর নেই। নিজে মানবেতর জীবন যাপন করে এলাকার মানুষের উন্নয়নের চেষ্টা করতেন। তিনি একজন সৎ ও নিষ্ঠাবান ইউপি সদস্য ছিলেন ও সব সময় অন্যায়ের প্রতিবাদ করতেন বিধায় সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে। তার হত্যাকাণ্ডের সাথে জড়িত খুনিদের সর্বোচ্চ শাস্তি হবে।

অপরদিকে নিহতের স্বজনরা অভিযোগ করে বলেন, হোরন মেম্বারকে যারা হত্যা করেছে তারা সবাই চেয়ারম্যান আলী হায়দার বকসীর ছেলেদের সাথে চলাফেরা করতেন। তবে অভিযোগটি চেয়ারম্যান বকসী অস্বীকার করেছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. শিহাব উদ্দিন শাহিন, সাধারণ সম্পাদক ও নোয়াখালী ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. আতাউর রহমান নাসের, ২০ নং আন্ডারচর ইউনিয়ন চেয়ারম্যান আলী হায়দার বকশীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নবীর উদ্দিন জানান, এ ঘটনার গুলিবিদ্ধ ইউপি সদস্য ঘটনার দিন রাতেই একটি মামলা দায়ের করেছিলেন। এখন পর্যন্ত এজাহার ভুক্ত আসামি একজনকে গ্রেফতার করেছি। প্রধান আসামিসহ বাকিদের গ্রেফতারে পুলিশ জোর তৎপরতা চালাচ্ছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাত দশটার দিকে ইউপি সদস্য মো: হোরন (৪৯), স্থানীয় একটি বাজার থেকে মোটরসাইকেল করে বাড়ি ফেরার পথে আন্ডারচর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হাজী আব্দুল ওহাব বিদ্যালয় এলাকায় কতিপয় দুর্বৃত্ত মোটরসাইকেলের গতিরোধ করে তাকে বেধড়ক পিটিয়ে জখম করে। পরে ইউপি সদস্য হোরনকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে তার হাত, কোমর ও পিঠে গুলি লাগে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিলে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল