২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফেনীতে করোনায় ৫ ঘণ্টায় দুইজনের মৃত্যু

ফেনীতে করোনায় ৫ ঘণ্টায় দুইজনের মৃত্যু - প্রতীকী

ফেনী সদর ও ছাগলনাইয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৫ ঘণ্টার ব্যবধানে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো দুইজনের। এনিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণহানীর সংখ্যা ৬ ও উপসর্গ নিয়ে আরো অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য বিভাগ ও পরিবার সূত্র জানায়, করোনা উপসর্গ দেখা দেওয়ার পর ২৯ মে শুক্রবার ছাগগলনাইয়া পৌর শহরে পশ্চিম ছাগলনাইয়া থানাপাড়া এলকার এক ব্যক্তির (৭৮) নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের পরীক্ষাগারে প্রেরণ করা হয়। ৩১ মে নমুনা পরীক্ষায় রিপোর্টে তার শরীরে করোনা শনাক্ত হয়। বয়স বেশী এবং স্ট্রোকের রোগী হওয়ায় তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার জন্য ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার এ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে গেলে আক্রান্ত ব্যক্তি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে অনাগ্রহ প্রকাশ করেন। পরে হোম আইসোলেশনে রেখে তাকে চিকিৎসা দেয়া হয়। বুধবার রাত ২টায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. শিহাব উদ্দিন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের নয়া দিগন্তকে জানান, ছাগলনাইয়ায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীকে ধর্মীয় নিয়ম অনুযায়ী সমাধিস্থ করার জন্য কর্তব্যরত টিমকে দায়িত্ব দেয়া হয়েছে।

ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যবসায়ী (৬০) বুধবার রাত ৯টার দিকে মারা গেছেন। তিনি শহরের এফ রহমান এসি মার্কেটের শাড়ীজ এর স্বত্ত্বাধিকারী। দীর্ঘদিন ক্যান্সার আক্রান্ত হয়ে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের হোটেল বেস্ট ইন সংলগ্ন আফরোজা ভবনের বাসায় অবস্থান করেন। শারিরীক অবস্থার অবনতি হলে শুক্রবার ঢাকার ইউনিভার্সেল হাসপাতালে নেয়া হয়। উন্নতি না হওয়ায় পরদিন এ্যাপলো হাসপাতালে নেয়া হয়। সেখানে সকাল ১১টার দিকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়।

চিকিৎসকদের পরামর্শে ওইদিনই তাকে ফেনীর বাসায় নিয়ে আসেন পরিবারের সদস্যরা। রাতে তার শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে বলে জানানো হয়। তার বাড়ি কুমিল্লার মুরাদনগর থানার উসুলতলা গ্রামে। ২০০৪ সাল থেকে স্ত্রী-সন্তানদের নিয়ে ফেনী শহরে বসবাস করেন তিনি।

তার ছেলে অপু সাহা নয়া দিগন্তকে জানান, বৃহস্পতিবার ফেনী পৌর মহাশশ্মানে তাকে দাহ করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনীতে এ পর্যন্ত ছয়জন মারা গেছেন। এদের মধ্যে তিনজন ফেনী সদরের, দুইজন সোনাগাজীর ও একজন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। মৃতদের মধ্যে একজন নারী ও পাঁচজন পুরুষ। এদের একজন স্বাস্থ্যকর্মী, একজন মসজিদের ইমাম, তিনজন ব্যবসায়ী ও একজন গৃহিনী ছিলেন।

এদিকে ফেনীতে জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের (৭৮) মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর পর কোভিড-১৯ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. ইকবাল হোসেন ভূঁইয়া জানান, ফেনী সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়নের রুহিতিয়ায় গ্রামের ওই বৃদ্ধের জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার মধ্যরাতে হাসপাতালে আসে। এসময় তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার বিকেলের দিকে তিনি মারা যান। পরে নিহতের মরদেহ নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়।

একইদিন সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক ব্যক্তি (৪৫) মারা গেছেন। চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী গ্রামের এই বাসিন্দা কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ২৮ মে থেকে হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন।

হাসপাতাল ও জনপ্রতিনিধিরা জানায়, গত এক সপ্তাহে ফেনী সদর, সোনাগাজী, ছাগলনাইয়া ও দাগনভূইয়া উপজেলায় করোনার উপসর্গ নিয়ে অন্তত ১০ জন মারা গেছে। এদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. শরফুদ্দিন আহমেদ জানান, মৃত্যুর পর সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়েছে। তবে বুধবার রাত পর্যন্ত উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের ফলাফল জেলা স্বাস্থ্য বিভাগের কাছে এসে পৌঁছেনি।


আরো সংবাদ



premium cement
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ

সকল