১৪ জুলাই ২০২০

চট্টগ্রামে করোনায় চিকিৎসকের মৃত্যু

চট্টগ্রামে করোনায় চিকিৎসকের মৃত্যু - নয়া দিগন্ত

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেরিন সিটি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক মেডিসিন বিশেষজ্ঞ ডা. এহসানুল করিম মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বুধবার বেলা পৌনে ২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে তার শরীরে করোনার উপস্থিতি পাওয়ার পর গত ৩০ মে থেকে চমেক হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকালে অবস্থার অবনতি হলে আইসিইউতে নেবার প্রাক্কালে মৃত্যুর কোলে ঢলে পড়েন। করোনা আক্রান্ত রোগীদের টানা চিকিৎসা সেবা দিয়ে যাওয়া এই চিকিৎসক রক্তরোগে আক্রান্ত ছিলেন বলেও সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।

তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার অন্তর্গত কোনাখালী ইউনিয়নের জঙ্গলকাটা গ্রামের মাহবুবুল আলম কন্ট্রাক্টরের বড় সন্তান।

ডা. এহসানুল করিম ইউএসসিসির বঙ্গবন্ধু মেমোরিয়াল হসপিটালের প্রাক্তণ সহকারী অধ্যাপক এবং মৃত্যুকালীন সময় পর্যন্ত মেরিন সিটি মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান ছিলেন বলেও সুত্র জানিয়েছে।

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, ডা. এহসানুল করিম একজন মেডিসিন বিশেষজ্ঞ। তিনি মেরিন সিটি মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক। করোনা যুদ্ধের শহীদের খাতায় নাম লিখালেন। আমরা চট্টগ্রাম বিএমএ শোকাহত উল্লেখ করে করে তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


আরো সংবাদ