২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মানিকছড়িতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মানিকছড়িতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা -

বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে জন চলাচলে মানিকছড়িতে স্বাস্থবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে গত দু দিনে চব্বিশটি মামলায় চার হাজার আটশত ৫০ টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৈশ্বিক মহামারী প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার দেশব্যাপি দুই মাসের লকডাউন শর্ত সাপেক্ষে শিথিল করেন। এতে জনপদে জনসমাগম অপ্রত্যাশিতভাবে বেড়ে যাওয়ায় প্রশাসন মাঠে নেমেছে। গত দুই দিন ধরে মানিকছড়ি উপজেলার রাজবাজার ও তিনটহরী কাঁচাবাজারে অপ্রত্যাশিত ভিড় লক্ষ্য করা যায়। যা স্বাস্থ্যবিধির লঙ্ঘন। ফলে উপজেলা প্রশাসন ও পুলিশ তৎপর হয়ে উঠে।

১ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ সাতটি মামলায় এক হাজার ৪শ টাকা জরিমানা ও ২ জুন আটটি মামলায় এক হাজার ৬শ টাকা জরিমানা আদায় করেন। অন্যদিকে সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা ২ জুন সকালে তিনটহরী ও মহামুনিতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নয়টি মামলায় এক হাজার ৮ শত ৫০ টাকা জরিমানা আদায় করেন।

বাজার ও জনসমাগমে সামাজিক দূরত্ব বজায় না রাখা এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ।

তিনি সবাইকে সর্তক করে বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে এবং অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকার অনুরোধ করেন।


আরো সংবাদ



premium cement