১৪ জুলাই ২০২০

চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ২৮ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ২৮ লাখ টাকা জরিমানা - সংগৃহীত

চট্টগ্রাম মহানগরীর এসএস খালেদ রোডস্থ গ্রিন্ডলেজ ব্যাংক পাহাড় কাটার দায়ে ২৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। সোমবার শুনানি শেষে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী জরিমানার এই আদেশ দেন। আদেশে আগামী ৭ দিনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে নির্দেশ দেয়া হয়েছে।

জরিমানার আদেশপ্রাপ্তদের মধ্যে সনজিত দত্ত ও ডা. দারদাউস শাহ সোমবার শুনানিতে হাজির ছিলেন। পাহাড়টি ৯০ জনের নামে নামজারি রয়েছে এবং জরিমানার অর্থ সকলের উপর আরোপ করা হয়েছে বলে সুত্র জানায়।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী নয়াদিগন্তকে বলেন, জামালখানের গ্রিন্ডলেজ ব্যাংক পাহাড় কাটার দায়ে দুই ব্যক্তিকে ২৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ আগামী ৭ দিনের মধ্যে পরিশোধ করতে হবে। ৯০ জনের উপরই জরিমানার ওই অর্থ আরোপ করা হয়েছে। তবে সকলের পক্ষে যে কেউ জরিমানার অর্থ পরিশোধ করতে পারবেন বলেও তিনি জানান।

গত ১৮ মে পরিবেশ অধিদপ্তরের টিম পরিদর্শনে গিয়ে পাহাড় কাটার প্রমাণ পায়। পরির্দশন টিমের মতে পাহাড়টির মোট ২৮ হাজার ঘনফুট কাটা হয়েছে। সেখানে পাহাড় কাটায় নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি অনুমতি ছাড়া কোনো ধরনের উন্নয়ন কাজ না করারও নির্দেশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।


আরো সংবাদ