১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবেশে ছিনতাইকারীদলের ৪ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

-

চট্টগ্রামের মিরসরাইয়ে চার ছিনতাইকারীকে গ্রেফতার করেছে মিরসরাই থানা পুলিশ। রোববার বিকেল চারটার দিকে উপজেলার নিজামপুর সরকারি কলেজের সামনে পুলিশের চেকপোস্টে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, সীতাকুন্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মহানগর এলাকার স্বপন কুমার শীলের ছেলে হৃদয় কুমার শীল (২৩), একই উপজেলার নুনাছড়া এলাকার আমান উল্লাহর ছেলে নিজাম উদ্দিন (২৫), কালুশাহ এলাকার জামাল উদ্দিনের ছেলে রাহাদুল আলম (২৫) ও ভাটিয়ারি এলাকার মাঝি বাড়ির মৃত শফিউল্লাহর ছেলে বিল্লাল হোসেন ওরফে আসলাম (২৮)। এরা সবাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবেশে লোকজনকে গাড়িতে তুলে ছিনতাই করতেন।

রোববার মিরসরাই উপজেলার ছোটকমলদহ এলাকা থেকে চট্টগ্রাম শহরগামী যাত্রী ফয়সাল ইকবালের কাছ ধেকে ছিনতাই করে গাড়ি থেকে ফেলে দেয়ার পর ওই ব্যক্তির দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেফতার করে।

ভুক্তভোগী ফয়সাল ইকবাল জানান, রোববার দুপুর ১টার দিকে চট্টগ্রাম শহরে আমার কর্মস্থলে যাওয়ার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার ছোটকমলদহ এলাকা থেকে একটি ছোট প্রাইভেটকারে উঠি। কারের মধ্যে চালক ছাড়া আরো তিনজন যাত্রী ছিলেন। সীতাকুন্ড বাজারের উত্তর পাশে যাওয়ার পর গাড়ির ভেতর থাকা যাত্রীদের একজন হটাৎ আমার নাকে একটি ঘুষি মারেন। এরপর আমার নাক থেকে রক্ত ঝরতে থাকে। আমি জানতে চাই আমাকে মারলেন কেন? তখন তারা আমাকে অস্ত্রের মুখে জিম্মী করে বলেন, তোর কাছে যা আছে সব দিয়ে দে। এরপর আমার কাছে থাকা নগদ ৪ হাজার ৫০০ টাকা ও দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেন। পরে কুমিরা এলাকায় রোজ গার্ডেনের সামনে গাড়ি ঘুরিয়ে আমাকে রাস্তার পাশে ফেলে দেন।

আমি গাড়ির নম্বর মুখস্ত করে স্থানীয়দের সাহয্যে সীতাকুন্ড থানা ও হাইওয়ে পুলিশকে ফোন দিলেও তারা কোনো ধরনের সহযোগিতা করেনি। পরে মিরসরাই থানার ওসিকে ফোন দেয়ার পর তিনি ছিনতাইকারীদের আটক করেন এবং আমার টাকা ও মোবাইল উদ্ধার করেন। আমি ওসি স্যারের কাছে কৃতজ্ঞ।

এই বিষয়ে মিরসরাই থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম বলেন, রোববার বিকেলে ফয়সাল ইকবাল নামে একজন আমাকে ফোন দিয়ে ছিনতাইকারীর কবলে পড়েছেন মর্মে তথ্য এবং ছিনতাকারীদের বহনকরা গাড়ির নম্বর দেন। আমি সাথে সাথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েকটি স্পটে পুলিশী টহল জোরদার করি। নিজামপুরে আগে থেকেই আমাদের একটি চেকপোস্ট রয়েছে। ছিনতাকারীরা বুঝতে পেরে চেকপোস্টের একটু আগে গাড়ি থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় একজন পালিয়ে গেলেও চার ছিনতাইকারীকে পুলিশ আটক করে। গাড়ি তল্লাসী করে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তাদের ব্যবহৃত গাড়ি (ঢাকা মেট্রো খ-১২৭৮৭৯) থানায় নিয়ে আসা হয়েছে। তিনি আরো বলেন, তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিভিন্ন গাড়িতে যাত্রীবেশে থেকে অন্য যাত্রীদের কাছ থেকে ছিনতাই করে আসছেন বলে স্বীকার করেন। তাদের বিরুদ্ধে কোনো থানায় আগে মামলা রয়েছে কি না খোঁজখবর নেয়া হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র ও দ্রুত বিচার আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement