১২ জুলাই ২০২০

এবাদুল করিম বুলবুলের এমপির করোনা নেগেটিভ

এবাদুল করিম বুলবুলের এমপির করোনা নেগেটিভ - নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং দেশের বৃহৎ ওষুধ শিল্প প্রতিষ্ঠান বীকন ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের শরীরে করোনাভাইরাস নমুনা পরীক্ষায় ২য় বারের মতো নেগেটিভ এসেছে।

শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করে নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন, বর্তমানে তিনি ঢাকার বাসায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন। শনিবার স্বাস্থ্য অধিদপ্তরে ২য় বার নমুনা পরীক্ষা করতে দেন সাংসদ এবাদুল করিম বুলবুল ও তার পরিবার। সেই পরীক্ষার ফলাফলে তার করোনা নেগেটিভ আসে।

তিনি আরো জানান, সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল বেশ কয়েকদিন ধরেই করোনা উপসর্গে ভুগছিলেন। এরপর থেকে তিনি ঢাকার নিজ বাসায় স্বাস্থ্যবিধি মেনে হোম কোয়ারেন্টিনে ছিলেন। সাংসদের বর্তমান শারীরিক অবস্থা আল্লাহর রহমতে বেশ উন্নতির দিকে, তিনি সুস্থ আছেন। এমপি মহোদয় নবীনগরবাসীর কাছে দোয় প্রার্থনা করেছেন। আগামী কয়েকদিনের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

এ দিকে মোহাম্মদ এবাদুল করিম বুলবুল অসুস্থ্য, এই খবর নবীনগরে তার নির্বাচনী এলাকায় ছড়িয়ে পড়ার পর থেকে মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা করে যাচ্ছে দলীয় নেতা কর্মীরা।

করোনাভাইরাস মোকাবিলায় তার প্রতিষ্ঠিত বীকন ফার্মাসিউটিক্যালস এরইমধ্যে বেশ কিছু দরকারি ওষুধ তৈরির চেষ্টা চালাচ্ছে। এরমধ্যে করোনাভাইরাসের জন্য কার্যকর ওষুধ হিসেবে আমেরিকার দ্য ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) থেকে স্বীকৃতি পাওয়া রেমিডেসিভিরও রয়েছে। দেশে রেমিডেসিভির উৎপাদনের অনুমতি পাওয়া ৬টি ওষুধ কোম্পানির অন্যতম হচ্ছে বীকন ফার্মাসিউটিক্যালস। বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বীকন ফার্মা ২০০টির বেশি জেনেরিক ওষুধ এবং ক্যান্সারের ৬৫টি ওষুধ উৎপাদন করে।


আরো সংবাদ