১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি ত্রিপুরা পল্লীর ৬ পরিবার

প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি ত্রিপুরা পল্লীর ৬ পরিবার - নয়া দিগন্ত

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি ত্রিপুরা পল্লীর ৬ পরিবার। পাহাড়ের পাদদেশে জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘদিন বসবাস করা পরিবারগুলোর মধ্যে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন নতুন নির্মিত ৬টি ঘর বুঝিয়ে দেন।

বুধবার দুপুরে ত্রিপুরা পল্লীর সচীন ত্রিপুরা, সত্যলক্ষী ত্রিপুরা, সম্ভরাম ত্রিপুরা , অনীল ত্রিপুরা, শাওন্তী ত্রিপুরা ও বিষুরাম ত্রিপুরাকে উপজেলা প্রশাসন ঘরগুলো বুঝিয়ে দেন। ঘর পেয়ে খুশি অসহায় এসব পরিবারগুলো।

জানা গেছে, উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের এ ত্রিপুরা পল্লীতে প্রধানমন্ত্রীর ৬টি ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের ৬টিসহ মোট ১২টি ঘর নির্মাণ কাজ চলছে। এর মধ্যে প্রধানমন্ত্রীর ৬টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন জানান, পাহাড়ের পাদদেশে জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘদিন বসবাস করা পরিবারগুলোর তালিকা তৈরী করা হয়েছিল। এ তালিকা থেকে যারা বেশি ঝুঁকিতে তাদের মধ্য থেকে ছয় পরিবারকে মাননীয় প্রধান মন্ত্রীর উপহার নতুন নির্মিত ৬টি ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, মূলত পাহাড় ধ্বস থেকে রক্ষা করার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে। এ পল্লীতে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের আরো ৬টি ঘর নির্মাণ কাজ শেষ হলে সেগুলোও পরবর্তীতে বুঝিয়ে দেওয়া হবে।


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল