২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে ঈদ সালামি না পেয়ে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা!

প্রতিকি আত্মহত্যার ছবি - সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ে বাবা ঈদের সালামি না দেয়ায় অভিমানে আত্মহত্যা করেছে মাইমুনা আক্তার নামে (১৫) এক কিশোরী। বুধবার দুপুরে উপজেলার দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে এই ঘটনা ঘটেছে।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে। মাইমুনা রাজশাহী শহরের আমচত্বর এলাকার ছালাফিয়া মহিলা মাদরাসার ৮ম শ্রেণির ছাত্রী। সে মিরসরাই উপজেলার মিঠাছড়া এলাকার ধনকাজী ভূঁইয়া বাড়ির মোহাম্মদ মহিউদ্দিনের মেয়ে।

নিহত মাইমুনার মামা সাইদুল ইসলাম সাইদি জানান, বুধবার সকালে মাইমুনার বাবা তার ছোট ভাই ও বোনকে ২০০ টাকা করে ঈদ সালামি দেয়। পরে মায়মুনা মায়ের কাছে জানতে চায়, তার জন্য ঈদ সালামি দিয়েছে কিনা? মা জানায়, তার জন্য ঈদ সালামি দেয়নি। এ কথা শুনে ঘরের ভেতর গিয়ে দরজা বন্ধ করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে ঘরের দরজা ভেঙে তার ঝুলন্ত লাশ দেখা যায়। পুলিশে খবর দিলে তারা লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

সাইদি আরো জানান, মাইমুনাদের বাড়ি মিঠাছড়ায় হলেও বাবার ব্যবসার সুবাদে তারা রাজশাহীতে থাকতো। কয়েক মাস আগে ব্যবসার অবস্থা ভালো না হওয়ায় আমাদের বাড়িতে চলে আসে। তারা এখন আমাদের বাড়িতেই থাকে।

তবে এলাকার কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, প্রেম সংক্রান্ত কারণে ওই মেয়ে আত্মহত্যা করেছে। এদিকে ঈদ সালামি ঈদের দিন না দিয়ে ঈদের দুইদিন পরে কেন দেয়া হলো? এই প্রশ্ন তুলেছে স্থানীয়রা। পুলিশও ঘটনাকে গুরুত্ব দিয়ে তদন্ত করছে বলে জানা যায়।

 

এই বিষয়ে মিরসরাই থানার ওসি মজিবুর রহমান বলেন, পরিবার বলছে ঈদ সালামি না পাওয়ায় সে আ‏ত্মহত্যা করেছে। তবে আত্মহত্যা কিনা আমরা নিশ্চিত হতে পারছি না।  লাশের ময়নাতদন্ত রিপোর্ট আসার পর প্রকৃত ঘটনা জানা যাবে। ময়নাতন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল